নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

জেসিসি বৈঠক ১৮ ও ১৯ জুন দিল্লিতে

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক (জেসিসি) স্থগিত হওয়ার পর নতুন করে তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ১৮-১৯ জুন দিল্লিতে এই বৈঠক অনুষ্ঠিত হবে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।
এর আগে গতকাল শনিবার আসামের গুয়াহাটিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের জানান, আমি এখানে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দীর্ঘ আলোচনা করেছি। আমরা অনেক বিষয়ে আলোচনা করেছি। আমরা মনে করি, সোমবারের (আগামীকাল ৩০ মে) বৈঠক পিছিয়ে দিতে পারি।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গত শুক্রবার ভারতের আসাম সফরে যান। সেখানে তিনি নদীবিষয়ক একটি আন্তর্জাতিক কনক্লেভে যোগ দিয়েছেন। আসাম থেকে দিল্লিতে যাওয়ার কথা ছিল পররাষ্ট্রমন্ত্রীর। ৩০ মে দিল্লিতে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী যৌথ পরামর্শক কমিটির (জেসিসি) বৈঠক হওয়ার সিদ্ধান্ত ছিল। তবে দিল্লির সেই বৈঠক স্থগিত করে এখন নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।
শিলংভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ও থিঙ্কট্যাঙ্ক এশিয়ান কনফ্লুয়েন্স গতকাল ২৮ মে নদীবিষয়ক একটি আন্তর্জাতিক কনক্লেভের আয়োজন করেছে, যা শেষ হবে আজ রবিবার। এতে যোগ দিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। এই কনক্লেভে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও যোগ দিয়েছেন। দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী সেখানে বৈঠকও করেছেন। বৈঠকে দুই দেশের দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত শর্মার সঙ্গেও বৈঠক করেছেন। গত ২৮ এপ্রিল ঢাকা সফরকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। সে সময় মোমেনকে ভারত সফরের আমন্ত্রণ জানান জয়শঙ্কর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়