নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

শ্রদ্ধার্ঘ্য ১টায় : কফিনবন্দি হয়ে গাফ্ফার চৌধুরী ফিরছেন আজ

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যুক্তরাজ্য থেকে প্রয়াত সাংবাদিক, সাহিত্যিক ও গীতিকার আবদুল গাফ্?ফার চৌধুরীর মরদেহ আজ শনিবার ঢাকায় পৌঁছাবে। এখানে রাষ্ট্রীয় মর্যাদা প্রদর্শন, জানাজাসহ আনুষ্ঠানিকতা শেষে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে স্ত্রীর কবরের পাশে সমাহিত করা হবে।
গতকাল শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের সার্বিক তত্ত্বাবধানে মরহুমের মরদেহ শনিবার বেলা ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ২০২ ফ্লাইটযোগে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে। মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বাংলাদেশ সরকারের পক্ষে বিমানবন্দরে মরহুমের মরদেহ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন। দুপুর ১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সর্বস্তরের জনতার শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। সেখানে তাকে গার্ড অব অনার দেয়া হবে।
বিকাল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে আবদুল গাফ্?ফার চৌধুরীর জানাজা হবে। সেখান থেকে বিকাল ৪টায় তার মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য জাতীয় প্রেস ক্লাবে নেয়া হবে। এরপর বিকাল সাড়ে ৪টায় তার মরদেহ নিয়ে যাওয়া হবে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে। বিকাল সাড়ে ৫টার দিকে তাকে সেখানে স্ত্রীর কবরের পাশে সমাহিত করা হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, আবদুল গাফ্?ফার চৌধুরীর অন্ত্যেষ্টিক্রিয়াসহ যাবতীয় আনুষ্ঠানিকতা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বাংলাদেশ সরকারের বিভিন্ন দপ্তর ও সংস্থার সঙ্গে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাতীয় প্রেস ক্লাব সার্বিক সহযোগিতা করছে। গত ১৯ মে ভোর ৬টা ৪০ মিনিটে লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আবদুল গাফ্?ফার চৌধুরী। তার বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়