সোনালী ব্যাংক (ইউকে) লিমিটেড : বড় মুনাফা এনেছিলেন আতাউর রহমান প্রধান

আগের সংবাদ

ভরা মৌসুমেও চালে অস্থিরতা : খুচরা বাজারে মোটা চাল ৫০ টাকা, পিছিয়ে নেই সরু চালও > কুষ্টিয়া ও নওগাঁয় বাড়ছে দাম

পরের সংবাদ

‘গায়ে জ¦ালার’ কথা স্বীকার ফখরুলের তবে ভিন্ন কারণে

প্রকাশিত: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পদ্মা সেতু করে ফেলায় বিএনপি নেতাদের ‘গায়ে জ্বালা’ ধরেছে- আওয়ামী লীগ নেতাদের এমন মন্তব্যের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পদ্মা সেতু নয়, মেগাপ্রকল্পের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচারের কারণেই ‘গায়ে জ্বালা’ হচ্ছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, পদ্মা সেতু হচ্ছে বলে আমাদের গায়ে জ্বালা হচ্ছে না। আমাদের গায়ের জ্বালা হচ্ছে যে তারা পদ্মা সেতু থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশে সম্পদ করছে। এটা আমাদের টাকা, জনগণের টাকা। এভাবে সমস্ত মেগা প্রজেক্ট থেকেই তারা হাজার হাজার কোটি টাকা লুট করেছে।
মেট্রোরেল প্রকল্পের প্রসঙ্গ টেনে তিনি বলেন, কিছুক্ষণ পরপর স্টেশন। এর কোনো প্রয়োজন নেই। শেওড়াপাড়া একটা স্টেশন, এরপর আগারগাঁও, তারপর সংসদ ভবনের পাশে আরেকটা, এরপর ফার্মগেটে আরেকটা। এত কাছাকাছি স্টেশন পৃথিবীর কোথাও নেই। কারণটা কী? কারণ একটাই এটা (স্টেশন) করলে টাকা পাওয়া যাবে। তাদের মূল লক্ষ্যই হচ্ছে দুর্নীতি, লুট, দেশকে লুটে নেয়া।
বিএনপির এই নেতা আরো বলেন, সরকার আমাদের অর্জনগুলো ধ্বংস করে দিয়েছে। ঋণের গভীরে নিয়ে গেছে। আমরা চাকচিক্য দেখে কিছুই বুঝতে পারছি না। আমাদের সরকার তো গদগদ হয়ে গেছে, সারাক্ষণ শুধু পদ্মা সেতু, পদ্মা সেতু, পদ্মা সেতু। পদ্মা সেতু কারও পৈতৃক সম্পত্তি দিয়ে তৈরি করা হচ্ছে না। পদ্মা সেতু এ দেশের মানুষের পকেটের টাকা দিয়েই করা হচ্ছে। সমস্যাটা হচ্ছে যেটা করা হচ্ছিল ১০ হাজার কোটি টাকা দিয়ে, সেটা এখন ৩০ হাজার ৪০ হাজার কোটি টাকায় পৌঁছেছে।
‘কালজয়ী রাষ্ট্রনায়ক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম’ গ্রন্থের মোড়ক উন্মোচন উপলক্ষে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে জিয়া পরিষদ এই অনুষ্ঠান আয়োজন করে। জিয়া পরিষদের চেয়ারম্যান চিকিৎসক আবদুল কুদ্দুসের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক মাহবুবউল্লাহ। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল লতিফ, একই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সলিমুল্লাহ খান, তেজগাঁও কলেজের সাবেক উপাধ্যক্ষ অধ্যাপক শফিকুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়