নাটকীয় জয়ে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

আগের সংবাদ

বাড়ছে সম্ভাবনা, তবুও শঙ্কা! রুশ-ইউক্রেন যুদ্ধসহ নানা কারণে মূল্যস্ফীতি বেড়ে যাওয়ায় পশ্চিমা ক্রেতাদের ক্রয় ক্ষমতায় প্রভাব পড়েছে > পোশাক খাত

পরের সংবাদ

ক্লাব পরিচিতি : লেভান্তে ইউনিয়ন দেপোর্তিভা

প্রকাশিত: মে ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

লেভান্তে ইউনিয়ন দেপোর্তিভা একটি স্প্যানিশ ফুটবল ক্লাব। ক্লাবটি লেভান্তে ইউডি অথবা শুধু লেভান্তে নামেই পরিচিত। স্পেনের ভ্যালেন্সিয়া শহরের পেশাদার ফুটবল ক্লাব এটি। শতবর্ষ পার করা এই ক্লাবটি ভ্যালেন্সিয়া শহরের সবচেয়ে পুরাতন ফুটবল ক্লাব। তাদের ডাকনাম গ্রানোতাস (ব্যাঙ)। ১৯০৯ সালের ৯ সেপ্টেম্বর লেভান্তে ফুটবল ক্লাব নামে প্রতিষ্ঠিত হয় ক্লাবটি। সেবছরই প্রতিষ্ঠিত হয় জিমনাস্টিক ফুটবল ক্লাব। এরপর ১৯৩৯ সালে লেভান্তে ফুটবল ক্লাব এবং জিমনাস্টিক ফুটবল ক্লাব মিলে প্রতিষ্ঠিত হয় লেভান্তে ইউনিয়ন দেপোর্তিভা। ক্লাবটির স্টেডিয়াম ভালেন্সিয়ার সিউতাত দে ভালেনসিয়া। তাদের সব হোম ম্যাচ ২৬,৩৫৪ ধারণক্ষমতার এই স্টেডিয়ামটিতেই অনুষ্ঠিত হয়। বর্তমানে এই ক্লাবের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন ইতালিয়ান কোচ অ্যালেসিও লিসছি এবং বর্তমান সভাপতির দায়িত্বে আছেন কিকো কাতালান। স্প্যানিশ মিডফিল্ডার হোসে লুইস মোরালেস নোগালেস এই ক্লাবের অধিনায়কের দায়িত্ব পালন করছেন। ঘরোয়া ফুটবলে এখন পর্যন্ত একটি কোপা দে লা এস্পানিয়া লিব্রে শিরোপা, দুটি সেহুন্দা ডিভিশন, তিনটি সেহুন্দা ডিভিশন বি এবং সাতটি তেরসেরা ডিভিশন শিরোপা জিতেছে ক্লাবটি। তাদের নগরপ্রতিদ্ব›দ্বী ক্লাব হচ্ছে ভ্যালেন্সিয়া ফুটবল ক্লাব। বর্তমানে স্পেনের শীর্ষ স্তরের ফুটবল লিগ লা লিগা এবং কোপা দেলরে-তে অংশ নেয় ক্লাবটি। লা লিগায় সবশেষ ২০২০-২১ মৌসুমে ৪১ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে থেকে মৌসুম শেষ করে। কিন্তু ২০২১-২২ এখনো দুটি ম্যাচ হাতে রেখেই অবনমন নিশ্চিত হয়ে গেছে ক্লাবটির। বর্তমানে ৩৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে রয়েছে তারা। সবশেষ ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৬-০ গোলে বিধ্বস্ত হয়ে তাদের অবনমন নিশ্চিত হয়ে গেছে।
– কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়