প্রশ্নফাঁস : মাউশির অফিস সহকারী নিয়োগ পরীক্ষা বাতিল

আগের সংবাদ

জীবনযাত্রায় চাপ আরো বাড়বে : গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব : শিল্প ও কৃষি উৎপাদন ব্যাহত হবে > সব পণ্যেরই দাম বাড়বে

পরের সংবাদ

ওটিটি মাতানো ‘কনটেন্ট’

প্রকাশিত: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশে এখন ওটিটি প্ল্যাটফর্ম বেশ জনপ্রিয়। এখানের নিয়মিত ওয়েব ফিল্ম, ওয়েব সিরিজ, শর্টফিল্ম প্রচারিত হচ্ছে। দর্শক রুচি ও চাহিদার আলোকে নিত্যনতুন বিষয় আসছে নানান কনটেন্ট। এবার ঈদেও বেশ আলোচনায় ছিল ওটিটি প্ল্যাটফর্মে প্রচারিত হওয়া কয়েকটি ওয়েব সিরিজ, ওয়েব ফিল্ম, ফিকশন। এর মধ্যে চরকিতে প্রচারিত রায়হান রাফি পরিচালিত ‘সাত নাম্বার ফ্লোর’ রয়েছে বেশ আলোচনায়। থ্রিলার ধাঁচের ওয়েব ফিল্মটি কুড়িয়েছে দর্শকদের প্রশংসা। এই ওয়েব ফিল্মে অভিনয় করেছেন চিত্রনায়িকা শবনম বুবলি। আরো আছেন তমা মির্জা, রাজ মানিয়া ও শাহরিয়ার নাজিম জয়।
গত বছরের মতো এবারো দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ বিডির বিশেষ আয়োজন ছিল ‘বঙ্গ বেজড অন বুক সিজন-২’। ইশতিয়াক আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘সাদা প্রাইভেট’ অবলম্বনে এখানে নির্মিত হয়েছে শর্টফিল্ম ‘সাদা প্রাইভেট’। এই শর্টফিল্মে অভিনয় করছেন তারিক আনাম খান, জিয়াউল হক পলাশ, ইরফান সাজ্জাদ, রুকাইয়া জাহান চমক, ফারহানা মিঠু, মৌসুমী হামিদ প্রমুখ। মুক্তির পর থেকেই আলোচনায় আছে এটি। প্রশংসায় ভাসছেন এর অভিনয়শিল্পীরা। এটি পরিচালনা করেছিলেন আশিকুর রহমান।
হইচই এর জন্য নির্মিত ‘দৌড়’ মুক্তির পর থেকেই আলোচনায়। মোশাররফ করিম অভিনীত ‘দৌড়’র প্রশংসা শোনা যাচ্ছে সবচেয়ে বেশি। মোশাররফ করিমের ভিন্নধর্মী অভিনয় দর্শকদের কাছে সহজেই জায়গা করে নিয়েছে ‘দৌড়’। তিনি ছাড়াও ‘দৌড়’ এ অসাধারণ অভিনয় করেছেন তারিক আনাম খান ও ইন্তেখাব দিনার। আরো আছেন ইরফান সাজ্জাদ, রোবেনা রেজা জুঁই ও তাসনুভা তিশা।
ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জ-এ ঈদে প্রচারিত হয়েছে একটি ভিন্ন ধাঁচের ওয়েব সিরিজ ‘আইজ্যাক লিটন’। স্রোতের বিপরীতে হাঁটা একজন মানুষের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘আইজ্যাক লিটন’ সিরিজটি। সিরিজে নাম ভূমিকায় বিজ্ঞানী স্যার আইজ্যাক নিউটনের লুকে দেখা গেছে অভিনেতা মোশাররফ করিমকে। তার বিপরীতে ছিলেন অর্চিতা স্পর্শিয়া। সিরিজটি রচনা ও পরিচালনা করেছেন আশরাফুজ্জামান। মুক্তির পর থেকেই ওয়েব সিরিজটি দর্শকদের মনে জায়গা করে নিয়েছে। ইমদাদুল হক মিলনের গল্পে ‘সুরভী’ চরিত্রে দেখা গেছে ইয়ামিন ববি কে। ওয়েব ফিল্মটিতে অভিনেত্রী সুবর্ণা মুস্তাফার সঙ্গে স্ক্রিন শেয়ার করছেন চিত্রনায়িকা ববি। এটি মূলত সুরভী ও রুম্পার কাহিনী নিয়ে নির্মিত। গল্পটি এমন যে সুরভীর মৃত্যুর পরও রুম্পা তার উপস্থিতি অনুভব করতে পারে। অতিপ্রাকৃত গল্পটি থেকেই নির্মিত হয়েছে ‘সুরভী’। যেটি প্রচারিত হয়েছে ‘বঙ্গবব’ সিরিজ হিসেবে। চয়নিকা চৌধুরী পরিচালিত ‘সুরভী’তে সুবর্ণা মুস্তাফা ছাড়াও কাজ করেছেন শম্পা রেজা ও ডলি জহুর। বঙ্গববের আরেকটি আলোচিত কাজ ‘এক অলৌকিক বিকেলের গল্প’। সৈয়দ মনজুরুল ইসলামের ‘অন্ধকার ও আলো দেখার গল্প’ থেকে নির্মিত হয়েছে এটি। এটি নির্মাণ করেছেন নূর ইমরান মিঠু। এখানে ফজলুর রহমান বাবু ও ফেরদৌস হাসান নেভিলের অভিনয় নজর কেড়েছে দর্শকদের। ইমরাউল রাফাতের পরিচালনায় ‘ফ্রিল্যান্সার নাদিয়া’ মুক্তি পেয়েছিল বঙ্গববে। এই ওয়েব ফিকশনে নাদিয়া চরিত্রে দেখা গেছে মেহজাবিন চৌধুরীকে। মুক্তির পর থেকেই আলোচনায় আছে এটি। এদিকে ২১টি শর্টফিল্ম নিয়ে বায়োস্কোপের আয়োজনের নাম ছিল ‘বাইশে একুশ’।
:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়