নতুন রোগী ২২ : করোনায় টানা ২৪ দিন মৃত্যুহীন দেশ

আগের সংবাদ

দেশে ফিরে রাঘববোয়ালদের নাম ফাঁস করতে চান পি কে

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় : জলবায়ু পরিবর্তন বিষয়ক সম্মেলন ১৮ মে শুরু

প্রকাশিত: মে ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘জলবায়ু পরিবর্তন ও দক্ষিণ এশিয়ায় খাদ্য নিরাপত্তা (সিসিএফএস)’- শীর্ষক তিন দিনব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলন আগামী ১৮ মে শুরু হবে।
সম্মেলনটি বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আগামী ২০ মে পর্যন্ত চলবে। গতকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে ১৮ মে বিকাল ৫টায় ভার্চুয়ালি সংযুক্ত থেকে এই সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ফ্রান্সের খঊগরজঊ-ইওঅগ-ঈঘজঝ-এর যৌথ উদ্যোগে এই সম্মেলনটির আয়োজন করা হয়েছে।
সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন ‘সিসিএফএস’-এর আন্তর্জাতিক কমিটির চেয়ারম্যান ড. মান্নাভা শিভাকুমার, ঢাকার ফ্রান্স দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মি. গুইলাউমি অদ্রিন দি কারদেল, বাংলাদেশে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার প্রতিনিধি মি. রবার্ট ডগলাস সিম্পসন, বিশ্ব আবহাওয়া সংস্থার মহাসচিব অধ্যাপক ড. পিট্টারি তালাস এবং খঊগরজঊ-ইওঅগ-ঈঘজঝ-এর ডিরেক্টর অব রিসার্চ ড. থিয়েরি হিউলিন। কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান স্বাগত বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়