করোনা পরিস্থিতি আরেকটি মৃত্যুহীন দিন, শনাক্ত ২৬

আগের সংবাদ

যেভাবে টাকা পাবেন গ্রাহকরা > ডেসটিনি মামলার রায়ে আদালতের নির্দেশনা : জব্দ করা সম্পদ বিক্রি ও জরিমানার অর্থ কমিটির মাধ্যমে ক্ষতিগ্রস্তদের দেয়া হবে

পরের সংবাদ

সোনারগাঁওয়ে পরিচ্ছন্ন দেশ গড়ার শপথ শিক্ষার্থীদের

প্রকাশিত: মে ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : ‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এই সেøাগানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শুরু হওয়া পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আন্দোলনের বার্তা সোনারগাঁওসহ সারাদেশে ছড়িয়ে পড়েছে। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার শপথ নিয়েছেন হাজারো স্কুল শিক্ষার্থী। গতকাল বুধবার সকাল ১০টার দিকে সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের মহজমপুর উচ্চ বিদ্যালয়ে এর আয়োজন করা হয়। বিডি ক্লিন সোনারগাঁও নামে স্বেচ্ছাসেবীরা ষষ্ঠ থেকে দশম শ্রেণির সহস্রাধিক শিক্ষার্থীদের নিজে পরিচ্ছন্ন থাকা এবং চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার প্রয়োজনীয়তা সম্পর্কে বার্তা ছড়িয়ে দিয়ে তাদের পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার শপথ পাঠ করান বিডি ক্লিন সোনারগাঁওয়ের সমন্বয়ক কামরুজ্জামান রানা।
পরে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে পুরো বিদ্যালয় পরিচ্ছন্ন করার কার্যক্রম পরিচালনা করেন বিডি ক্লিন সোনারগাঁওয়ের সদস্যরা। বিডি ক্লিনের শপথ পাঠ ও পরিচ্ছন্নতার ইভেন্টে সম্পর্কে মহজমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজউদ্দিন মিয়া বলেন, ভবিষ্যৎ প্রজন্মের মাঝে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে বিডি ক্লিনের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আমাদের স্কুলের শিক্ষার্থীদের মধ্যে পরিচ্ছন্নতার গুরুত্ব নিয়ে আগ্রহ বেড়েছে। স্কুল ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার জন্য আমরা বিডি ক্লিনের সঙ্গে কাজ করে যাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়