করোনা পরিস্থিতি আরেকটি মৃত্যুহীন দিন, শনাক্ত ২৬

আগের সংবাদ

যেভাবে টাকা পাবেন গ্রাহকরা > ডেসটিনি মামলার রায়ে আদালতের নির্দেশনা : জব্দ করা সম্পদ বিক্রি ও জরিমানার অর্থ কমিটির মাধ্যমে ক্ষতিগ্রস্তদের দেয়া হবে

পরের সংবাদ

রাষ্ট্রবিরোধী বক্তব্য : দুই মামলায় শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

প্রকাশিত: মে ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারবিরোধী ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রদানের অভিযোগে রাজধানীর মতিঝিল ও গাজীপুরের গাছা থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আলোচিত শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। গতকাল বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলা দুটিতে প্রথম সাক্ষ্য দেন দুই বাদী।
তারা হলেন- মতিঝিল থানার মামলার বাদী সৈয়দ আদনান হোসেন ও গাজীপুর জেলার গাছা থানার মামলার বাদী র‌্যাব-১ এর নায়েব সুবেদার আব্দুল খালেক। সাক্ষ্য শেষে তাদের জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। এরপর উভয় মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ১৬ জুন দিন ধার্য করেন আদালত। সাক্ষ্যগ্রহণের সময় রফিকুলকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এ সময় জামিনে থাকা অন্য আসামি মাহমুদুল ইসলাম মতুর্জাও হাজির হন।
২০২১ সালের ৭ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীকে নেত্রকোনার নিজ বাড়ি থেকে আটক করে র‌্যাব। পর দিন সৈয়দ আদনান হোসেন রফিকুল ইসলাম মাদানী ও মাহমুদুল ইসলাম মতুর্জার বিরুদ্ধে মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। বাদী মামলায় অভিযোগ করেন, আসামিরা রাষ্ট্র, সরকার, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে অবমাননা ও মানহানিকর বক্তব্য প্রদান করেছেন। একই অভিযোগে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা দায়ের করেন র‌্যাবের ডিএডি আব্দুল খালেক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়