বাটলার ঝড়ে বিধ্বস্ত দিল্লি

আগের সংবাদ

চাঁদার হাট নিউমার্কেট-গাউছিয়া

পরের সংবাদ

মঙ্গলবার বিক্ষোভ : মকবুলের মামলা প্রত্যাহার দাবি বিএনপির

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেট দোকানকর্মীদের মধ্যেকার সংঘাতের মামলায় দলীয় নেতা মকবুল হোসেনকে গ্রেপ্তারের প্রতিবাদ এবং তার বিরুদ্ধে আনা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করবে বিএনপি। আগামী ২৬ এপ্রিল মঙ্গলবার ঢাকাসহ সব মহানগরে বিক্ষোভ হবে।
গতকাল শনিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির এই সিদ্ধান্ত জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত শুক্রবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মহাসচিব ছাড়াও খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।
ফখরুল বলেন, হেলমেটধারী প্রকৃত সন্ত্রাসীদের গ্রেপ্তার না করে বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেপ্তার এবং বিএনপি ও অঙ্গসংগঠনের ২৪ জন নেতার নাম উল্লেখ করে প্রায় ১ হাজার ২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছি। তিনি জানান, দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নিউমার্কেটের ঘটনার প্রকৃত সত্য উদ্ঘাটনের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়