সুবিধাবঞ্চিতদের মাঝে পাথওয়ের ইফতার বিতরণ

আগের সংবাদ

চ্যালেঞ্জে ভারসাম্যের কূটনীতি : ইউক্রেন যুদ্ধ নিয়ে দুই পরাশক্তির চাপ, কোয়াড-আইপিএসে যোগ দিতে মার্কিন তাগিদ, চীনের মানা

পরের সংবাদ

ভারতে হিজাব পরিধান বাড়ছে

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কর্নাটকের কলেজছাত্রী মুসকানের হিজাব আন্দোলনের প্রভাবে গোটা ভারতজুড়ে এখন আলোচনার অন্যতম বিষয় মেয়েদের হিজাব পরিধান। মুসলিম মেয়েদের কলেজ কিংবা স্কুলে হিজাব পরিধান বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। কিন্তু তাতে নিজের অবস্থান থেকে এক ইঞ্চি পিছু হটেনি মুসকান। এই তরুণীর হাত ধরে গোটা দেশে মেয়েদের পোশাক হিজাব এক অন্য মাত্রায় পৌঁছেছে। হিজাব পরিধানের স্বাধীনতার প্রতি অনেক অমুসলিমও সমর্থন জানিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন শিক্ষিত মহিলারাও।
হিজাব আন্দোলন ও মুসকানের সাহসী প্রতিবাদের পর এ রাজ্যে হিজাবের চাহিদা অনেকটাই বেড়েছে। এই দাবি কলকাতা শহরের অন্যতম হিজাব ও বোরকা প্রস্তুতকারী সংস্থা ‘মডেস্টি’র কর্ণধার মসিউর রহমানের। তিনি জানান, হিজাব আন্দোলনের ফলে অনেক নতুন নতুন ক্রেতা আসছেন দোকানে। নিত্যনতুন আধুনিক ডিজাইনের হিজাব ও বোরকার চাহিদাও বাড়ছে। এই রাজ্যেও কিশোরীরা এখন হিজাব পরিধানে উৎসাহী। বেড়েছে হিজাব ও মুখ খোলা বোরকার চাহিদা। আর তার জন্য মডেস্টির শাখা ও ফ্যাঞ্চাইজি বেড়েছে রাজ্যজুড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়