সুবিধাবঞ্চিতদের মাঝে পাথওয়ের ইফতার বিতরণ

আগের সংবাদ

চ্যালেঞ্জে ভারসাম্যের কূটনীতি : ইউক্রেন যুদ্ধ নিয়ে দুই পরাশক্তির চাপ, কোয়াড-আইপিএসে যোগ দিতে মার্কিন তাগিদ, চীনের মানা

পরের সংবাদ

নো মেকআপ লুকেই নজরকাড়া

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

লাল বেনারসি এড়িয়ে বিয়ের দিন ব্যতিক্রমই ছিলেন আলিয়া। ছিমছাম বিয়ের সাজ দেখে মুগ্ধ সবাই। অল্প সেজেও যে নজর কেড়ে নেওয়া যায়, তা বুঝিয়ে দিলেন আলিয়া ভাট। এমন ছিমছাম সাজের নেপথ্যে রয়েছেন জনপ্রিয় মেকআপ আর্টিস্ট পুনিত বি সাইনি। তবে বিয়েতে আলিয়ার মত আপনিও ছিমছামভাবে সাজতে পারেন।

বিয়েতে সব্যসাচীর সাদা ও ধূসর রঙের পোশাকেই সেজে উঠেছিলেন তিনি। মাথায় ছিল সেই রঙেরই ওড়না। গয়নার ব্যাপারে আলিয়া বেছে নিয়েছিলেন ঝুমকা, চোকর, বালা এবং মাথা পট্টিকে। খুব কম মেয়েরাই মাথা পট্টি গয়না বিয়েতে ব্যবহার করেন। জানা যায় পাঞ্জাবি বিয়েতে এই গয়না নাকি মাস্ট। টিকলিকে ধরে রাখার জন্যই মূলত এই মাথা পট্টি ব্যবহার করা হয়।
বিয়ের দিন আলিয়া চুল ছেড়েই রেখেছিলেন। আর চুলের মধ্যে গোলাপি টাচ দিতে অল্প ব্লাশার ব্যবহার করেছিলেন আলিয়া। মুখে ছিল শুধুমাত্র বেস মেকআপ। সঙ্গে গালে আর থুতনি গোলাপি ব্লাশ ব্যবহার করেছিলেন আলিয়া। বিয়ের সাজের জন্য এরকমই মেকআপ চেয়েছিলেন আলিয়া। এবার আসা যাক, আপনি কীভাবে আলিয়ার মতো নো মেকআপ লুকেই নজর কাড়তে পারবেন? বিয়ের কয়েকদিন আগেই মেকআপ আর্টিস্টের সঙ্গে আপনার সাজ নিয়ে আলোচনায় বসুন। তাকে স্পষ্ট জানান আপনি ঠিক কী চাইছেন। স্কিন টোন অনুযায়ী, বেস মেকআপ আপনি নিজে হাতেই বেছে নিন। আর গায়ের রংকে মাথায় রেখে ব্লাশ ব্যবহার করুন। তবে মনে রাখবেন নো মেকআপ লুকের সঙ্গে কিন্তু খুব ভারী ডিজাইনের শাড়ি বা ভারী গয়না চলে না। বেনারসির সঙ্গে তো একদমই যাবে না, নো মেকআপ লুক। সেটা মাথায় রেখেই বিয়েতে সাজতে হবে। রিসেপশনে একটু এক্সপেরিমেন্ট করতে পারেন। হালকা রেশমের শাড়ির সঙ্গে নো মেকআপ লুক চলতেই পারে বা হালকা ডিজাইনের লেহেঙ্গার সঙ্গে চলতে পারে এই লুক। গয়নার ব্যাপারে একটু ভারী ঝুমকো পড়ুন। গলায় রাখুন একটাই বড় দেখে নেকলেস। মাথায় থাকুক টিকলি। ইচ্ছে করলে জাঙ্ক জুয়েলারিও ব্যবহার করতে পারেন। হাত না হয় ভরে যাক বালা, চুরিতে। তবে সোনার গয়নার সঙ্গে মিশিয়ে দিন জাঙ্ক জুয়েলারি। এভাবে আলিয়ার মত বধু বেশে থাকতে সাজে রাখুন মিনিম্যাল মেকআপের টাচ। এদিকে কনের সঙ্গে ম্যাচ করেই রণবীর পরেছিলেন সাদা শেরওয়ানি, গলায় মুক্তোর মালা এবং পাগড়ি। যা আপনিও আপনার বরকে দিয়ে ট্রাই করে থাকতে পারেন ট্রেন্ডে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়