মালয়েশিয়ার মেডেল অব অনার পেলেন ফায়ারের ডিজি

আগের সংবাদ

ছয় অপরাধ বাড়ার আশঙ্কা : রোজা-ঈদকে ঘিরে ঢাকায় বিশেষ অভিযান চালাবে ডিএমপি

পরের সংবাদ

খতিয়ে দেখতে শিগগিরই তদন্ত কমিটি : ঢাকা-টিটি কলেজ ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় মামলা হয়নি

প্রকাশিত: এপ্রিল ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ ছাত্রলীগ ও সরকারি টিচার্স ট্রেনিং কলেজ ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় গতকাল বৃহস্পতিবার রাত পর্যন্ত কোনো মামলা হয়নি। কলেজ কর্তৃপক্ষ থেকে অভিযোগ করা হলে মামলা নেয়া হবে বলে জানিয়েছে পুলিশ।
এদিকে ওই সংঘর্ষের ঘটনা খতিয়ে দেখতে শিগগিরই তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান।
এর আগে গত বুধবার রাতে চায়ের দোকানে বসাকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়। আড়াই ঘণ্টারও বেশি সময় ধরে চলা এ সংঘর্ষের ফলে বন্ধ হয়ে যায় মিরপুর রোডের উভয়পাশের যান চলাচল। এতে চরম ভোগান্তিতে পড়েন ঘরমুখো শত শত পথচারী। পাল্টাপাল্টি ছোড়া ইটপাটকেলে গুরুতর আহত হন ঢাকা কলেজের ১৫ শিক্ষার্থী। আহতরা হলেন- কায়েস (২৪), সুরুজ (২৫), রাসেল (২৪), জসিমউদ্দিন (২৮), সুজন (২৮), খোকন (২৮), রুবেল (২৮), মামুন (২৬), শিহাব (২৬), মেহেদী (২৫), নিয়ন (২৫), আরিফ (২৫), জহিরুল (২৫), সুজন (২৩) ও মাসুদ (২২)। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাত ১০টার কিছু পর ঘটনাস্থলে আসেন ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন। পুলিশের উপস্থিতিতে শিক্ষার্থীদের ক্যাম্পাসে চলে যেতে বলা হয়।
এরপর ঢাকা কলেজের শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে চলে গেলে ঘটনাস্থলে আসেন সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. গোলাম ফারুক। পরে দুই কলেজের অধ্যক্ষই ঘটনার কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে আলাদা কমিটি গঠন করার বিষয়ে সম্মত হন।
নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ (ওসি) স ম কাইয়ুম গতকাল বলেন, ওই ঘটনায় এখনো কেউ মামলা করতে আসেনি। কলেজ কর্তৃপক্ষ অভিযোগ করতে চাইলে আমরা মামলা নেব। আর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ককটেল নয় পটকা বিস্ফোরণের কথা জানা গেছে। অভিযোগ না পেলেও আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়