দুদককে টিআইবি : সিন্ডিকেটের চাপেই কি শরীফ উদ্দিনের চাকরিচ্যুতি?

আগের সংবাদ

জীবনযাপনে মানসিক সুস্থতাও জরুরি

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মতবিনিময়

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ সদর উপজেলায় প্রশাসন, জনপ্রতিনিধি এবং রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন নবাগত জেলা প্রশাসক। গত বৃহস্পতিবার বিকালে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা প্রশাসন এই মতবিনিময় সভার আয়োজন করে। সভায় ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার এস এম শাহীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশীদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার সুমি, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান তুরান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরতি দত্ত, ঘোড়শাল ইউপি চেয়ারম্যান পারভেজ মাসুদ, হরিশংকরপুর ইউপি চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ, মহারাজপুর ইউপি চেয়ারম্যান খুরশিদ আলম হোসেন, দৌলতপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি আমিনুর রহমান টুকু প্রমুখ। জেলা প্রশাসক যাবতীয় উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন।

উচ্ছেদ

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার তালা উপজেলায় অবৈধ দখলদার উচ্ছেদে অভিযান চালিয়েছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। গত বৃহস্পতিবার সকাল থেকে তালার আঠারমাইল, কুমিরা ও পাটকেলঘাটায় ওভারব্রিজ এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দা রায়। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যাবসায়ী বলেন, আমরা উচ্ছেদ অভিযানকে স্বাগত জানাই। তবে পাটকেলঘাটা ওভারব্রিজের পর ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডারে গিয়ে উচ্ছেদ অভিযান থেমে যায়।

অবহিতকরণ সভা

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি : গৌরনদীতে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (এসডিএফ) রেলিজিয়েন্স, এন্ট্রাপ্রেনিওরশিপ এন্ড লাইভলিহুড ইম্প্রুভমেন্ট (আরইএলআই) প্রজেক্টের উপজেলা পর্যায়ে প্রকল্প বাস্তবায়নবিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের সভা কক্ষে গত বৃহস্পতিবার দিনব্যাপী চলা ওই অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুল ইসলাম প্রিন্স। বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের আর্থিক সহয়তায় পাঁচ বছর মেয়াদি এ প্রকল্পটির উদ্দেশ্য হচ্ছে, দরিদ্র ও অতি দরিদ্র জনগোষ্ঠীর জীবনযাত্রার সহনশীল উন্নয়ন ও গ্রামীণ উদ্যোক্তা তৈরি। প্রকল্পে বরাদ্দ ৩৪০ মিলিয়ন মার্কিন ডলার। প্রকল্পটি বিবিএস প্রণীত দারিদ্র্র্য মানচিত্র অনুযায়ী অগ্রাধিকারকৃত ২০টি জেলার (ময়মনসিংহ, শেরপুর কিশোরগঞ্জ, নেত্রকোনা, বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, রংপুর, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, খুলনা, ঝিনাইদহ, মাগুরা, ল²ীপুর, চাঁদপুর, ও চট্টগ্রাম) ৬৮টি উপজেলার পিছিয়ে পড়া মোট ৩ হাজার ২০০টি গ্রামে বাস্তবায়ন করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়