সোনারগাঁওয়ে বিদেশি পিস্তল ও ইয়াবাসহ ডাকাত গ্রেপ্তার

আগের সংবাদ

যেভাবে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান : প্রতিদিন চারটি করে ক্লাস > নতুন কারিকুলাম > সাপ্তাহিক ছুটি ২ দিন > প্রাথমিকের বিষয়ে সিদ্ধান্ত দুই সপ্তাহ পর

পরের সংবাদ

বোরহানউদ্দিন : ৩২ কিশোরী পাচ্ছে কারাতে প্রশিক্ষণ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি : ‘আর নয় বাল্যবিয়ে এগিয়ে যাবে স্বপ্ন নিয়ে’ সেøাগান নিয়ে বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলন উপজেলার নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভা থেকে ৩২ জন কিশোরী নিয়ে আত্মরক্ষা কৌশল ও দক্ষতা বৃদ্ধির জন্য কারাতে প্রশিক্ষণের আয়োজন করেছে। গতকাল বুধবার বোরহানউদ্দিন উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ৩২ দিনব্যাপী প্রশিক্ষণটির উদ্বোধন করেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুর রহমান।
উদ্বোধন অনুুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বিশ্বাস, এসআরএইচআর স্পেশালিস্ট তৌফিক-উল-করিম চৌধুরী, সাপোর্ট ইনটিগ্রেশন স্পেশালিস্ট শহিদুল ইসলাম প্রমুখ।
উল্লেখ্য, ২০২১ সালের মধ্যে ১৫ বছর কম বয়সিদের বিয়ে বন্ধ এবং ২০৪১ সালের মধ্যে ১৮ বছরের কম বয়সিদের বিয়ে সম্পূর্ণ বন্ধে সরকারে লক্ষ্য অর্জনে বাংলাদেশে বাল্যবিয়ে প্রতিরোধ (সিইএমবি) প্রকল্প বাস্তবায়ন করছে বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলন।
এতে কারিগরি সহায়তা দিচ্ছে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং আর্থিক সহায়তা করেছে গেøাবাল অ্যাফেয়ার্স কানাডা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়