সোনারগাঁওয়ে বিদেশি পিস্তল ও ইয়াবাসহ ডাকাত গ্রেপ্তার

আগের সংবাদ

যেভাবে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান : প্রতিদিন চারটি করে ক্লাস > নতুন কারিকুলাম > সাপ্তাহিক ছুটি ২ দিন > প্রাথমিকের বিষয়ে সিদ্ধান্ত দুই সপ্তাহ পর

পরের সংবাদ

দুমকি : জমি অধিগ্রহণ নিয়ে এলাকাবাসীর ক্ষোভ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি : দুমকি উপজেলার আংগারিয়া ইউনিয়নের জলিশা মৌজায় জমি অধিগ্রহণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী। গতকাল বুধবার বেলা ১১টায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) জয়বাংলা ভাস্কর্যের পাশে জলিশা মৌজা এলাকার গরিব, অসহায় ও কৃষকরা মানববন্ধন করে এ ক্ষোভ জানান।
পবিপ্রবি এসব জমি অধিগ্রহণ করছে।
মানববন্ধনে বক্তব্য দেন অবসরপ্রাপ্ত শিক্ষক সৈয়দ শাহ আলম, সাবেক ইউপি সদস্য মশিউর রহমান (শহিদ), সৈয়দ ছগির আহম্মেদ, সৈয়দ আতিকুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শ্রীরামপুর ও জলিশা এ দুই মৌজার জমি অধিগ্রহণে দামের বৈষম্য রয়েছে। অধিগ্রহণের আগে জমিদাতাদের সঙ্গে যোগ্যতা অনুযায়ী চাকরির আশ্বাস দিয়েছেন কর্তৃপক্ষ, চাকরি তো দূরের কথা জমি অধিগ্রহণের টাকার বিষয়ও সঠিকভাবে সিদ্ধান্ত নিতে ব্যর্থ হয়েছে। প্রকল্প পরিচালককে দোষারোপ করে বক্তারা বলেন, তিনি উৎকোচের মাধ্যমে জলিশা মৌজার জমির চেয়ে শ্রীরামপুর মৌজার জমি তিনগুণ বেশি দাম দিয়েছেন। এ সমস্যা ৪ দিনের মধ্যে সমাধান না হলে প্রয়োজনে তারা উচ্চ আদালতে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী ও জমি অধিগ্রহণের প্রকল্প পরিচালক মো. আমির হোসেনের সঙ্গে আলাপকালে তিনি বলেন, অধিগ্রহণের বিষয়ে সরকারি বিধি মোতাবেক সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়