কেরানীগঞ্জে ওয়াসিম হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

সাহিনুদ্দিন খুনের মাস্টারমাইন্ড সাবেক এমপি আউয়াল : ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট চূড়ান্ত করেছে ডিবি

পরের সংবাদ

‘ভাধু আইল্যান্ড’ যাওয়ার খুব ইচ্ছা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মস্তিষ্কের কার্যক্ষমতা ঠিক রাখতে ভ্রমণ খুব জরুরি। আজ জানব মডেল ও অভিনেত্রী মুমতাহিনা টয়ার ভ্রমণের নানা অভিজ্ঞতা। সাক্ষাৎকার : অরণ্য রেজা
সর্বশেষ যেখান থেকে ঘুরে এলাম
গত মাসে আমি এবং শাওন সিলেট থেকে ঘুরে এলাম। সিলেটে অনেকবার যাওয়া হয়েছে। সিলেট খুব ভালো লাগে আমার।

ভ্রমণসঙ্গী
ফ্যামিলি মেম্বার এবং বন্ধুদের সঙ্গে ঘুরতে ভালো লাগে। একা একা আমি কখনো ট্যুরে যাইনি। কাছের মানুষদের সঙ্গে ঘুরতে গেলে সময়টা অনেক ভালো কাটে।

ভ্রমণস্মৃতি
প্রতিটি ভ্রমণই একেকটা স্মৃতি। তবে ভুটানে ঘুরতে গিয়ে অনেক ভালো লেগেছে। সাজানো গোছানো একটা দেশ। ভুটানের পরিবেশটা অনেক সুন্দর। ওখানকার মনোরম দৃশ্যগুলো ভুলবার নয়।

পছন্দের জায়গা
কোথায় যাচ্ছি সেটা আমার কাছে গুরুত্বপূর্ণ না, কার সঙ্গে যাচ্ছি সেটা গুরুত্বপূর্ণ। ভালো লাগার মানুষের সঙ্গে ঘুরতে গেলে যে কোনো জায়গাই ভালো লাগে। পাহাড় এবং সমুদ্র আমার ভীষণ পছন্দের। পাহাড় এবং সমুদ্র আছে যে জায়গাগুলোতে সেখানে যাওয়া হয় সবচেয়ে বেশি।
সিলেট এবং কক্সবাজার আমার খুব পছন্দের। দেশের বাইরে ইন্ডিয়া, নেপাল, ভুটান, থাইল্যান্ড, সিঙ্গাপুরসহ কয়েকটা দেশে যাওয়া হয়েছে। তবে ভুটানে ঘুরে সবচেয়ে বেশি মজা পেয়েছি।

কেন ভ্রমণ করা উচিত
আমরা সবসময় একটা সার্কেলের মধ্যে থাকি। এই সার্কেল থেকে বের হয়ে যখন কেউ ভ্রমণে যায় তখন সে নিজেকে নতুন করে আবিষ্কার করে। তার সঙ্গে নতুন একটা পরিবেশের পরিচয় ঘটে। নতুন নতুন জায়গায় ভ্রমণের কারণে জ্ঞানের পরিধি বাড়তে থাকে। শরীরের পাশাপাশি ভ্রমণ মনকে সতেজ করে।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চাই
এরকম অনেক জায়গা আছে যেখানে যেতে মন চায়। মালদ্বীপে ‘ভাধু আইল্যান্ড’ নামে একটা জায়গা আছে ওখানে যাওয়ার খুব ইচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়