মির্জা ফখরুলের অভিযোগ : দূতাবাসগুলোকে অপপ্রচারে ব্যবহার করেছে সরকার

আগের সংবাদ

ইসি গঠনে পাঁচ শতাধিক নাম : বিশিষ্টজনদের মতামত নিতে আজ ও কাল বসছে সার্চ কমিটি

পরের সংবাদ

কেরানীগঞ্জে ওয়াসিম হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাত বছর আগে কেরানীগঞ্জ থানার আগানগর বাঁশপট্টি এলাকায় ওয়াসিম নামে এক যুবককে গলা কেটে হত্যার ঘটনায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফাইজুন্নেছা মামলাটির রায় ঘোষণা করেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- আব্দুল বাতেন, জাহাঙ্গীর আলম, পলক রহমান ওরফে ডেঞ্জার সাগর ও পাপ্পু। এদের মধ্যে জাহাঙ্গীর ও পাপ্পু পলাতক আছেন। বাকি দুই আসামিকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাদের আবার কারাগারে পাঠানো হয়। আর পলাতকদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।
মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ এপ্রিল ওয়াসিমকে বাবুবাজার থেকে ডেকে পলাশের কারখানায় নিয়ে আসে বাতেন ও পাপ্পু।
এরপর সজীব, পাপ্পু ও বাতেন ওয়াসিমকে ধরে রাখে এবং পলক গেঞ্জি দিয়ে ওয়াসিমের মুখ, হাত, পা বেঁধে ফেলে। এরপর তাকে গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় কেরানীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করা হয়।
এ মামলার তদন্ত শেষে চার আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২০২১ সালের ২৪ জানুয়ারি আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। বিচার চলাকালীন ২৪ সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়