কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

বৈদ্যুতিক মিটার চুরি : মূলহোতা গ্রেপ্তার ৭টি চোরাই মিটার উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হেলাল উদ্দিন, সিরাজগঞ্জ থেকে : জেলার সলঙ্গা থেকে বৈদ্যুতিক মিটার চোর চক্রের মূলহোতা বাকিরুল ইসলাম রাকিবকে (২৬) গ্রেপ্তার করেছে সিরাজগঞ্জ গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় চুরি হওয়া ৭টি বৈদ্যুতিক মিটার ও চোরাই কাজে ব্যবহৃত যন্ত্রপাতি উদ্ধার করা হয়। গত শনিবার মধ্য রাতে জেলার উল্লাপাড়া উপজেলার সলঙ্গার চড়িয়া মধ্যপাড়া গ্রাম থেকে রাকিবকে গ্রেপ্তার করা হয়। গতকাল রবিবার দুপুরে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার হাসিবুল আলম।
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, জেলার কাজীপুর, রায়গঞ্জ, কামারখন্দ ও উল্লাপাড়া উপজেলায় গত কিছু দিন ধরে পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক মিটার রাতের আঁধারে চুরি হতে থাকলে ঘটনাটি জেলা পুলিশের দৃষ্টিগোচর হয়। বিষয়টি গুরুত্ব দিয়ে ঘটনার রহস্য উদ্ঘাটনসহ চুরি হওয়া মিটার উদ্ধার ও চুরির সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারসহ আইনের আওতায় নিয়ে আসার জন্য গোয়েন্দা পুলিশকে দায়িত্ব দেয়া হয়। গোয়েন্দা পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মিটার চুরির মূলহোতা বাকিরুল ইসলাম রাকিবকে সলঙ্গা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী কাজীপুর উপজেলার হাজরাহাটি গ্রাম থেকে ১টি, মাথাইলচাপড়া গ্রাম থেকে ১টি, রৌহাবাড়ী গ্রাম থেকে ২টি, হাটশিয়া গ্রাম থেকে ২টি ও রায়গঞ্জ উপজেলার এলাঙ্গী মধ্যপাড়া গ্রাম থেকে একটি বৈদ্যুতিক মিটার ও মিটার চুরির যন্ত্রপাতি উদ্ধার করা হয়। মিটার চুরির ঘটনায় কাজীপুর ও রায়গঞ্জ থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ সুপার আরো বলেন, মিটারগুলো পোল থেকে খুলে ওই স্থানে একটি বিকাশ নম্বরযুক্ত কাগজের টুকরো ঝুলিয়ে রাখে। ওই বিকাশ নম্বরটি ক্ষতিগ্রস্ত গ্রাহক পাওয়ার পর চোর চক্রের সঙ্গে যোগাযোগ করলে মিটার ফিরিয়ে দেয়ার শর্তে তারা বিভিন্ন পরিমাণে টাকা দাবি করে। দাবিকৃত টাকা পেলে চুরি হওয়া মিটার কোনো নির্দিষ্ট স্থানে রেখে গ্রাহককে ফোন দিয়ে বলে দেয়া হয়। এই ঘটনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তার প্রক্রিয়া চলমান রয়েছে।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), মো. নূর আলম সিদ্দিকী, ইমরান রহমান, রায়গঞ্জ সার্কেলসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়