কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

নেত্রকোনায় সাংবাদিকের নামে মিথ্যা মামলা : বাড়ি দখলের পাঁয়তারা

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নির্বাচনী সহিংসতাকে কেন্দ্র করে মিথ্যা মামলার আসামি হয়ে বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন নেত্রকোনার কাজলা গ্রামের সাংবাদিক দেলোয়ার হাসান ও তার পরিবারের সদস্যরা। মামলা প্রত্যাহার এবং দোষীদের বিচারের দাবি জানিয়েছে জাতীয় প্রেস ক্লাব, নেত্রকোনা প্রেস ক্লাব ও পূর্বধলা প্রেস ক্লাবের নেতারা।
জানা গেছে, গত ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরপর কাজলা ওয়ার্ডে ফুটবল প্রতীকের বিজয়ী মেম্বার প্রার্থীর শতাধিক কর্মী-সমর্থক সেøাগান দিতে দিতে মিছিল করে সাংবাদিক দেলোয়ার হাসানের বাড়িঘরে হামলা করে। হামলাকারীরা দেলোয়ার হাসানের বড় ভাই মেম্বার প্রার্থী বাহার উদ্দিন তালুকদারসহ দুজনকে কুপিয়ে জখম ও কয়েকজনকে আহত করে। তারা সাংবাদিক দেলোয়ার হাসানকে হত্যার হুমকি দেয়। তিনি পালিয়ে পার্শ্ববর্তী বাড়িতে আশ্রয় নেন। বিষয়টি তাৎক্ষণিক ঢাকার সাংবাদিক মহল পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও এএসপি সার্কেলকে জানালে শ্যামগঞ্জ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে ৮ জনকে আসামি করে পূর্বধলা থানায় মামলা হয়েছে। মামলা নং ৫/৩৯৭। ৬ আসামি গত ১১ ডিসেম্বর জামিনে এসে ১৩ ডিসেম্বর নেত্রকোনা আদালতে দেলোয়ার হাসান ও তার ভাই-বোনদের নামে নারী ও শিশু নির্যাতনের মামলা করেন। আদালতের নির্দেশে পূর্বধলা পুলিশ এক মাস পর মামলাটি এফআইআর করতে বাধ্য হয়। চক্রটি দেলোয়ার হাসানের ৮৫ বছরের বৃদ্ধা মা আনন্দের নেছাকে বিভিন্নভাবে হয়রানি করছে। কৃষিজমি ও পুকুর দখলে নিয়েছে। পানির লাইন কেটে দিয়েছে। এ ব্যপারে গত ২৬ ডিসেম্বর নেত্রকোনা প্রেস ক্লাবের নেতাদের সহযোগিতায় পুলিশ সুপার আকবর আলী মুন্সীর কাছে লিখিত অভিযোগ দেয়া হয়। বিষয়টির সুষ্ঠু তদন্ত, মিথ্যা মামলা প্রত্যাহার ও দোষীদের বিচার দাবি করে বিবৃতি দিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সহসভাপতি কবি হাসান হাফিজ, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, নেত্রকোনা ও পূর্বধলা প্রেস ক্লাবের নেতারা।
উল্লেখ্য, পূর্বধলা প্রেস ক্লাবের নেতারা ঘটনাস্থল পরিদর্শন করে জানতে পারেন সাংবাদিক দেলোয়ার হাসান ও তার ভাইবোনদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের ঘটনা উল্লেখ করে যে মামলা দেয়া হয়েছে সেটি ভিত্তিহীন। মামলায় উল্লেখিত ২৭ নভেম্বর দেলোয়ার হাসানের বাড়িতে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। মূলত তার পরিবারের সদস্যদের হয়রানি, ২৮ নভেম্বরের ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করা এবং বাড়িঘর জমি দখলের জন্যই সংঘবদ্ধ সন্ত্রাসী চক্রটি তৎপর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়