লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

ভারতের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা করল উইন্ডিজ

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফেব্রুয়ারিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এ সফরের জন্য কাইরন পোলার্ডকে অধিনায়ক করে ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে ক্যারিবিয়ানরা।
সর্বশেষ ওয়ানডে সিরিজে ঘরের মাঠে আয়ারল্যান্ডের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। বর্তমানে তারা ইংল্যন্ডের বিপক্ষে খেলছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৩১ জানুয়ারি সিরিজ শেষে তারা উড়াল দিবে ভারতের উদ্দেশ্যে। ক্যারিবিয়ানরা আগামী ৬, ৯ ও ১১ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ম্যাচগুলো ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ। এরপর কলকাতার ইডেন গার্ডেনসে ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি তিনটি টি-টোয়েন্টি ম্যাচ শেষে দেশে ফিরবে ক্যারিবিয়ানরা।
আপাতত ওয়ানডে সিরিজের জন্যই দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনস। প্রধাণ নির্বাচকের দায়িত্ব পাওয়ার পর প্রথমবারের মতো স্কোয়াড ঘোষণা করলেন এ ক্যারাবিয়ান কিংবদন্তি। দলে এনেছেন বেশকিছু পরিবর্তন। সর্বশেষ ২০১৯ সালের আগষ্টে জাতীয় দলের হয়ে সাদা বলে খেলা রোচকে ফিরিয়েছেন ওয়ানডে দলে। টেস্ট দলের নিয়মিত মুখ হলেও ওয়ানডে দলে সুযোগ পাচ্ছিলেন না ক্যারিবিয় এ গতিদানব। তবে রোচকে নিয়ে হেইনস জানান, দলের প্রধান পেস বোলার হিসেবেই রোচকে আবার ওয়ানডে দলে নেওয়া হয়েছে। সর্বশেষ আয়ারল্যান্ড সিরিজে ব্যাটিং ব্যর্থ্যতায় দল থেকে বাদ পড়ে গেছেন রস্টোন চেজ এবং জাস্টিন গ্রিভস। করোনা থেকে সুস্থ হয়ে দলে ফিরেছে অলরাউন্ডার ফাবিয়ান অ্যালেন। স্পিন শক্তি বাড়াতে দলে ফেরানো হয়েছে লেগস্পিনার হেইডেন ওয়ালশ জুনিয়রকে। বাদ পেেড়ছে সবশেষ ওয়ানডে সিরিজে কোন ম্যাচ না খেলা জেডন সিলস ও ডেভন থমাস। ড্যারেন ব্রাভোও ফিরেছেন দলে। এছাড়া ব্যাটসম্যন ব্রেন্ডন কিংও ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর আবারও দলে ফিরছেন। ২০২১ সালে বাংলাদেশ সফরে ওয়ানডে অভিষেক হওয়া ৩৩ বছর বয়সী ব্যাটাসম্যান এনক্রুমাহ বনারও ফিরেছেন দলে। সব মিলিয়ে ভারত সফরের ওয়ানডে দলে হেইনস পরিবর্তন এনেছেন ছয়টি।
এর আগে ভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে খেলেছে ১৩৩ টি ম্যাচ। ভারত জয় পেয়েছে ৬৪ টি ম্যাচে আর ওয়েস্ট ইন্ডিজ জয় পেয়েছে ৬৩ টি ম্যাচে। বাকি ৬ টি ম্যাচের ২টিতে হযেছে ড্র এবং ৪টি ম্যাচের কোন ফলাফল হয়নি।
১৫ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: কাইরন পোলার্ড (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, এনক্রুমাহ বনার, ড্যারেন ব্রাভো, শামারহ ব্রুকস, জেসন হোল্ডার, শাই হোপ, অকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, নিকোলাস পুরান, কেমার রোচ, রোমারিও শেফার্ড, ওডেন স্মিথ ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়