নাসির-তামিমার বিয়েকাণ্ডে মামলা : অভিযোগ গঠনের আদেশ ৯ ফেব্রুয়ারি

আগের সংবাদ

ক্লিনিক্যাল গাইডলাইন চূড়ান্ত : যুক্ত হচ্ছে নতুন নতুন তথ্য, আইসোলেশনের সময়সীমা ৫ দিনের বেশি চান বিশেষজ্ঞরা

পরের সংবাদ

আন্দোলনে সংহতি : শাবি উপাচার্যের পদত্যাগ চান এক চবি শিক্ষক

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে একাই প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষক। গতকাল মঙ্গলবার দুপুরে চবির সমাজবিজ্ঞান অনুষদের সামনে প্ল্যাকার্ড হাতে এ প্রতিবাদ জানান সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মাইদুল ইসলাম। প্ল্যাকার্ডে লেখা ছিল- ‘ভিসি ফরিদ উদ্দিন- শিক্ষার্থীদের জীবনের চেয়ে আপনার গদি বড় নয়, ক্ষমতার মসনদকে লাথি মারতে পারলে শিক্ষক তারে কয়। এখনই পদত্যাগ করুন।’ এ সময় তিনি শাবিপ্রবির উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদকে পদত্যাগের আহ্বান জানান।
শাবিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে শিক্ষক মাইদুল ইসলাম বলেন, ভিসি ফরিদ উদ্দিন আহমেদ যেটা করলেন, সেটা শিক্ষক হিসেবে আমাদের জন্য খুবই লজ্জাজনক। শিক্ষকরাই তো ভিসি হন। শিক্ষকরা কীভাবে পারেন- নিজের শিক্ষার্থীদের পুলিশ কিংবা সরকারদলীয় ছাত্র সংগঠনের লাঠিয়াল বাহিনী দিয়ে পেটানোর। শিক্ষার্থীরা শিক্ষকের কাছে সন্তানের মতো। সন্তানদের আঘাত করে তখন তিনি আর শিক্ষক থাকেন না। এটা ঔদ্ধত্য ও এক প্রকার ক্রিমিনাল অফেন্স। আইনগতভাবেও এটা একটা ফৌজদারি অপরাধ। যারা শিক্ষার্থীদের পেটাবেন কিংবা পেটানোর আদেশ দেবেন তাদের আমরা বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে দেখতে চাই না।
শুধু শাহজালাল বিশ্ববিদ্যালয় নয়, কোনো বিশ্ববিদ্যালয়েই দেখতে চাই না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়