নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

কোয়ার্টার ফাইনালে অ্যাশলে বার্টি

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে পুরুষ এককে আদ্রিয়ান মান্নারিনোকে এবং নারী এককে আমান্ডা এনিসিনোভাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল ও অ্যাশলে বার্টি। পুরুষ টেনিসের রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যামের খোঁজে নামা রাফায়েল নাদাল অস্ট্রেলিয়ান ওপেনে গতকাল চতুর্থ রাউন্ডে আদ্রিয়ান মান্নারিনোকে সরাসরি সেটে ৭-৬, ৬-২ এবং ৬-২ পয়েন্টের ব্যবধানে পরাজিত করেছেন। অন্য দিকে নারী এককে আমান্ডা এনিসিনোভাকে ৬-৪ ও ৬-৩ পয়েন্টের ব্যবধানে হারিয়েছেন।
মেলবোর্নে পাঁচটি ফাইনাল খেলা নাদাল এবারের আসরে একমাত্র সাবেক চ্যাম্পিয়ন। ২০২১ সালের শেষ দিকে পায়ের চোট নিয়ে সরে যান তিনি। আগস্টের পর প্রথম প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে ফিরেই জেতেন অস্ট্রেলিয়ান সামার সেট ট্রফি। সেরা প্রস্তুতি নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে নেমে প্রথম তিনটি বাধা পার করেছেন সহজেই। চতুর্থ রাউন্ডেও তিনটি সেটেই নিজের আধিপত্য বিস্তার করেছেন। জয় নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের এ আসরে কোয়ালিফায়ার নিশ্চিত করেছেন তিনি। আগামী ২৫ জানুয়ারি কানাডিয়ান টেনিসার ডেনিস শাপোভালভের সঙ্গে কোয়ালিফায়ার খেলার জন্য কোর্টে নামবেন এই টেনিস তারকা। অন্য দিকে গতকাল অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককের প্রথম ম্যাচে আমান্ডা এনিসিনোভাকে দাঁড়াতেই দেননি অস্ট্রেলিয়ান নাম্বার ওয়ান নারী টেনিসার অ্যাশলে বার্টি। সরাসরি দুই সেটে ৬-৪ ও ৬-৩ পয়েন্টের ব্যবধানে জয় নিয়ে কোর্ট ছেড়েছেন তিনি। গ্র্যান্ড স্লাম জয়ের স্বপ্নে অ্যাশলে বার্টি প্রথম রাউন্ডে কোনো রকম সুযোগ না দিয়েই লেসিয়া সুরেনকোকে হারিয়েছেন ৬-০ ও ৬-১ পয়েন্টের ব্যবধানে। দ্বিতীয় রাউন্ডেও একই মেজাজে লুসিয়া ব্রোঞ্জেটিকে হারিয়েছেন ৬-১, ৬-১ ব্যবধানে। তৃতীয় রাউন্ডে ক্যামিলা জিওরগিকে হারিয়েছেন ৬-২ ও ৬-৩ পয়েন্টের ব্যবধানে।

চতুর্থ রাউন্ডেও আমান্ডা এনিসিনোভাকে দাঁড়াতে দেননি অস্ট্রেলিয়ান এ টেনিসার। তিনিও আগামী মঙ্গলবার কোয়ালিফায়ার খেলার জন্য আমেরিকান টেনিসার জেসিকা পেগুলার সঙ্গে কোর্টে নামবেন। জেসিকা পেগুলা প্রথম রাউন্ডে আনহেলিনা কালিনিনাকে ৪-৬, ৪-৬, ৭-৫ পয়েন্টের ব্যবধানে হারিয়েছেন। দ্বিতীয় রাউন্ডে স্বদেশি বার্নার্ড পেরাকে হারিয়েছেন ৬-৪ ও ৬-৪ পয়েন্টের ব্যবধানে। তৃতীয় রাউন্ডে স্প্যানিশ টেনিসার নুরিয়া পারিজাস-দিয়াজকে হারিয়েছেন ৭-৬ ও ৬-২ পয়েন্টের ব্যবধানে । চতুর্থ রাউন্ডে গ্রিস টেনিসার মারিয়া সাক্করকে ৭-৬ ও ৬-৩ পয়েন্টের ব্যবধানে হারিয়ে অ্যাশলে বার্টির সঙ্গে কোয়ালিফায়ারে খেলবেন। এদিকে একের পর এক করে টেনিস তারকাদের বিদায় হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেনের এ আসরে। গত শুক্রবার মার্গারেট কোর্ট এরিনাতে তৃতীয় রাউন্ডে আমেরিকান টেনিসার এমান্ডা এনিসিনোভার কাছে ৪-৬, ৬-৩, ৭-৬ ব্যবধানে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিয়েছেন নাওমি ওসাকা। দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন ব্রিটিশ তরুণী এমা রাদুকানু।
চোটের কারণে এই আসরে খেলতে আসেননি বিশ্বনন্দিত টেনিস তারকা রজার ফেদার। আর ভ্যাকসিন জটিলতায় পরপর দুবার ভিসা বাতিলের কবলে পরে এসেও ফিরে যেতে হয়েছে সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়