ক্ষমা চেয়েছেন চীনা নাগরিক, টাকা চাননি সার্জেন্ট

আগের সংবাদ

জাতীয় পুরুষ বেসবল শুরু

পরের সংবাদ

অধ্যাপক ডা. বে-নজির আহমেদ : সংক্রমণ আর ঠেকানো যাবে না

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক (সংক্রামক রোগ নিয়ন্ত্রণ বিভাগ) ও জাতীয় টিকা পরামর্শক কমিটির (নাইট্যাগ) সদস্য অধ্যাপক ডা. বে-নজির আহমেদ ভোরের কাগজকে বলেছেন, দেশে ওমিক্রন ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। কারণ ওমিক্রন যাতে দেশে প্রবেশ করতে না পারে বা ঠেকানোর জন্য যে ধরনের উদ্যোগগুলো নেয়া দরকার ছিল সেগুলো নিতে আমরা ব্যর্থ হয়েছি। ঘরে ঘরে ওমিক্রন ছড়িয়ে পড়েছে। সরকার স্কুল-কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করেছে। অর্ধেক জনবল দিয়ে অফিস চালানোর কথা বলছে। ওমিক্রন বা করোনা কেবল শিক্ষাপ্রতিষ্ঠানে বা অফিস থেকে ছড়ায় না।

তাছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান বা অফিসে

যারা কর্মরত আছেন তাদের অনেকেই টিকার আওতায় এসেছেন। শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হয়েছে। সঠিক নিয়মে সবাই মাস্ক পরছে না। মাস্কের ব্যবহার আমরা শতভাগ নিশ্চিত করতে পারিনি। বাণিজ্যমেলা চালু রেখে, পর্যটনকেন্দ্রসহ বিনোদনকেন্দ্রগুলো খোলা রেখে ওমিক্রন নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। আমি মনে করি, যে বিধিনিষেধের কথা বলা হচ্ছে তা করোনা নিয়ন্ত্রণে সামান্য প্রভাব ফেলবে না। সেগুলো একেবারে অকার্যকর। সংক্রমণ এখন এমন একটি পর্যায়ে চলে গেছে যে লকডাউন দিয়েও সংক্রমণ ঠেকানো যাবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়