ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

মানিকগঞ্জে কৃষক হত্যা মামলায় ১ জনের ফাঁসি

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ সদরে কৃষক শাইজুদ্দিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড এবং দুজনকে এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে আসামির উপস্থিতিতে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য এই রায় দেন। একই সঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলো ছাহের উদ্দিন এবং কারাদণ্ডপ্রাপ্তরা হলো- দলিল উদ্দিন ও সেলিম উদ্দিন। এদের সবার বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল ইউনিয়নের দক্ষিণ পুটাইল এলাকায়।
মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১২ জুন সকালে জমিসংক্রান্ত বিরোধে আসামিরা কাতরা (বল্লম) দিয়ে মানিকগঞ্জ সদরের পুটাইল এলাকার কৃষক শাইজুদ্দিনের ওপর হামলা চালায়। কাতরার আঘাতে ক্ষতবিক্ষত হয়ে ঘটনাস্থলে মারা যান তিনি।
পরে ঘটনার দিন বিকালে ছাহের উদ্দিন, দলিল উদ্দিন, সেলিম উদ্দিন, সোহেল হোসেন, মনজুরুল করিম, নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান বেগম ও রেজাউল করিমকে আসামি করে সদর থানায় মামলা করেন নিহতের ছেলে আশিম আলী। ওই বছরের ২৮ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা এসআই আজগর আলী ১০ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। নিহত শাইজুদ্দিন এবং আসামিরা আপন ভাই-ভাতিজা।
মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় সাহেল হোসেন, মনজুরুল করিম, নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান বেগম ও রেজাউল করিমকে খালাস দেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়