ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

নাটোরের লালপুরে ৪ ইমো হ্যাকারকে আটক করেছে র‌্যাব

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরের লালপুরে ৪ ইমো হ্যাকারকে আটক করেছেন র‌্যাব-৫ এর সদস্যরা। গত বুধবার রাত সাড়ে ১২টার দিকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো- উপজেলার ভেল্লাবাড়িয়া রামকৃষ্ণপুর এলাকার শফিকুল ইসলামের ছেলে তন্ময় আলী, মহারাজপুর এলাকার আশরাফ প্রামাণিকের ছেলে সোহেল আলী, আফাজ আলীর ছেলে রুহুল আমিন এবং জোতগাড়ী গ্রামের সন্তোষ সরকারের ছেলে সৌরভ সরকার।
র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিপিসি-২ নাটোর ক্যাম্পের ডেপুটি কমান্ডার সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলামের নেতৃত্বে র‌্যাবের একটি অপারেশনাল দল গত বুধবার রাতে উপজেলার ভেল্লাবাড়িয়া মাজার এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানকালে আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ইমো’ হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেয়ায় তন্ময় আলী, সোহেল আলী, রুহুল আমিন এবং সৌরভ কুমার সরকারকে আটক করতে সক্ষম হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতদের দেয়া তথ্য থেকে র‌্যাব জানতে পারে, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তী সময়ে ভিকটিমের পরিচিতজনদের কাছ থেকে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নিয়েছে।
তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করে লালপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়