ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

ডিএসইএক্স সূচকে আসছে নতুন ২৭ কোম্পানি

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স হালনাগাদ করা হচ্ছে। এ সূচকে নতুন করে যুক্ত হবে আরো ২৭টি কোম্পানি। আগামী রবিবার থেকে সূচক গণনায় নতুন যুক্ত হওয়া কোম্পানিগুলোকেও বিবেচনায় নেয়া হবে। আলোচিত সূচকটির পাশাপাশি বাজার মূলধনে শীর্ষ ৩০ কোম্পানির সূচকও হালনাগাদ করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
ডিএসইর তথ্য অনুযায়ী, বর্তমানে ডিএসইএক্স সূচকে গণনায় ৩১১টি কোম্পানির লেনদেনের তথ্য বিবেচনায় নেয়া হয়। আগামী রবিবার থেকে এই সূচক গণনায় ৩৩৮টি কোম্পানির লেনদেনের তথ্য বিবেচনায় নেয়া হবে।
ডিএসইএক্সে নতুন ২৭টি কোম্পানি হচ্ছে- রহিমা ফুড, প্রিমিয়ার সিমেন্ট, অ্যাপোলো ইস্পাত, তমিজউদ্দিন টেক্সটাইল, মতিন স্পিনিং, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, পেপার প্রসেসিং এন্ড প্যাকেজিং, হা-ওয়েল টেক্সটাইল, মেঘনা সিমেন্ট, মুন্নু ফেব্রিক্স, তৌফিকা ফুড এন্ড লাভেলো আইসক্রিম, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, ডমিনেজ স্টিল, এসোসিয়েটেড অক্সিজেন, বাংলাদেশ মনস্পুল পেপার, ই-জেনারেশন, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, আরামিট সিমেন্ট, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, তাল্লু স্পিনিং, ফার্স্ট ফিন্যান্স, মিথুন নিটিং, জিলবাংলা সুগার মিলস, ইনডেক্স এগ্রো, জুট স্পিনার্স, মেঘনা কনডেন্সড মিল্ক ও মেঘনা পিইটি।
ডিএস৩০ সূচক থেকে ৫ কোম্পানি বাদ : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শীর্ষ বাজার মূলধনধারী কোম্পানিগুলোর মূল্যসূচক ডিএস৩০ হালনাগাদ করা হচ্ছে। এই সূচক থেকে বাদ পড়ছে ৫টি কোম্পানি। এর বিপরীতে নতুন করে ৫টি কোম্পানি যুক্ত হচ্ছে। আগামী রবিবার এই পরিবর্তিত সূচক কার্যকর হবে। ডিএস-৩০ সূচকে নতুন যে পাঁচটি কোম্পানি যুক্ত হচ্ছে সেগুলো হলো- ইসলামী ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ওরিয়ন ফার্মা, পাওয়ার গ্রিড ও ফরচুন সুজ। ডিএস৩০ থেকে যে ৫টি কোম্পানি বাদ যাচ্ছে সেগুলো হলো- কনফিডেন্স সিমেন্ট, পূবালী ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, একমি ল্যাবরেটরিজ ও ইফাদ অটোস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়