ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

জীবন বীমায় নিয়োগ বাণিজ্য : এমডি-এজিএমের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রশ্নফাঁসের মাধ্যমে নিয়োগ বাণিজ্যের অভিযোগে জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. জহুরুল হক ও সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) মোহাম্মদ মাহবুবুল আলমের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গতকাল বৃহস্পতিবার সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ নুর আলম সিদ্দিকী বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করে দুদক সচিব মো. মাহবুব হোসেন বলেন, গত বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত উচ্চমান সহকারী, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ও অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষায় জাল-জালিয়াতি, বিভিন্ন অনিয়ম ও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ রয়েছে আসামিদের বিরুদ্ধে। দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তাদের বিরুদ্ধে একটি মামলা রুজু করেছে কমিশন। মামলার এজহারে বলা হয়, আসামিরা নিয়োগ পরীক্ষার এমসিকিউ প্রশ্নপত্র প্রণয়নের ক্ষেত্রে অভিনব পন্থার মাধ্যমে প্রশ্নকর্তাদের প্রস্তুত করা প্রশ্ন ও তার সঠিক উত্তর নিজের মতো করে প্রশ্নপত্রের মধ্যে সাজিয়ে তা ছাপিয়ে দেন। পরবর্তীতে তা চাকরি প্রার্থীদের সরবরাহ করেন। গত বছরের ১৩ সেপ্টেম্বর জীবন বীমা কর্পোরেশনে নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস ও নিয়োগ বাণিজ্যের অভিযোগে অভিযান চালায় দুদকের এনফোর্সমেন্ট ইউনিট। সমন্বিত কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজীর নেতৃত্বে অভিযানকালে পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্রসহ বেশকিছু রেকর্ডপত্র সংগ্রহ করে দুদক টিম।
এছাড়া অভিযোগের বিষয়ে এমডি ও পরিচালকসহ (প্রশাসন) সংশ্লিষ্ট কর্মকর্তাদের বক্তব্যও রেকর্ড করে তারা। এর আগে নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক মো. জহুরুল হকের বিরুদ্ধে অন্তত ৪০ কোটি টাকা বাণিজ্যের অভিযোগ পায় দুদক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়