ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

করোনা শনাক্তের হার ঊর্ধ্বমুখী : শেবাচিমে একজনের মৃত্যু

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। এই ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও বেড়েছে। এদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হারও ঊর্ধ্বমুখী। এক সপ্তাহের ব্যবধানে শনাক্তের হার দাঁড়িয়েছে ২৪.৫৪ শতাংশে।
হাসপাতালের পরিচালক কার্যালয় সূত্র জানায়, গত বুধবার শেবাচিমের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী ছিলেন ১৩ জন। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় এক রোগীর মৃত্যু হয়েছে। তার নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। একই সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে ৩ জন রোগী করোনা ওয়ার্ড ত্যাগ করেছেন। বিগত ২৪ ঘণ্টায় নানা উপসর্গ নিয়ে ৬ জন রোগী করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল চলতি মৌসুমে সর্বাধিক ১৫ জন রোগী।
এদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গত বুধবার রাতে ১১৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৪.৫৪ শতাংশ। এর আগে মঙ্গলবার রাতে পিসিআর ল্যাবে শনাক্তের হার ছিল ২৬.৩৮, সোমবার ১৭.৭২, রবিবার ১২.২২ এবং গত শনিবারের রিপোর্টে ৫.০৪ শতাংশ করোনা শনাক্ত হয়।
উল্লেখ্য, ২০২০ সালের ১৭ মার্চ শেবাচিমে করোনা ওয়ার্ড চালুর পর ৭ হাজার ৪৭৪ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ১ হাজার ৪৫৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা পজেটিভ ছিল ৪২৮ জনের।
শিবগঞ্জে অজ্ঞাত ব্যক্তিকে
গলা কেটে হত্যা
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট পুঠিমারী বিল থেকে ৩০ বছর বয়সি অজ্ঞাত এক ব্যক্তিকে গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে কানসাট ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড পুঠিমারী বিলের আখক্ষেত থেকে মরদেহটি উদ্ধার করা হয়।
পুলিশের প্রাথমিক ধারণা তাকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। পুলিশ জানায়, পুঠিমারী বিলের আখক্ষেতে অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ও রাজশাহী সিআইডির ক্রাইম এক্সপার্ট সদস্যরা ঘটনাস্থলে এসে মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি শেষে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে পাঠায়।
শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। তবে নিহতের মাথায় ও গলায় একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। তার পরনে ছিল লুঙ্গি ও কালো জ্যাকেট। প্রাথমিক ধারণা দুর্বৃত্তরা তাকে জবাই করে হত্যা করেছে।
উল্লেখ্য, গত ৯ মাস আগে একই এলাকা থেকে এক অটোচালকের মরদেহ উদ্ধার করে পুলিশ। বর্তমানে মরদেহ উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলটি সিআইডি তদন্ত করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়