সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

ড. মোশাররফ : অপকর্ম ঢাকতে সরকারই লবিস্ট নিয়োগ করছে

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিজেদের অপকর্ম ঢাকতে সরকারই গত ১৪ বছর ধরে লবিস্ট নিয়োগ করছে বলে পাল্টা অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, বিএনপির লবিস্ট নিয়োগের খবর ভিত্তিহীন ও বানোয়াট। যখন যুক্তরাষ্ট্র থেকে দেশের একটি সংস্থা এবং এর উচ্চপর্যায়ের কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা এসেছে, তখনই এই কথাগুলো উঠছে। এই প্রশ্ন, আগে কেন এগুলো ওঠেনি?
দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাতে বিএনপি ‘যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগে ৩৭ লাখ ডলার খরচ করেছে’ বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের অভিযোগের প্রতিক্রিয়ায় বিএনপির এই সিনিয়র নেতা পাল্টা এই অভিযোগ করলেন।
গতকাল বুধবার স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খানসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে সাংবাদিকদের নানা বিষয়ে কথা বলেন খন্দকার মোশাররফ।
তিনি বলেন, সরকার দেশের গণতন্ত্র হত্যা, মানবাধিকার লঙ্ঘন, চুরি-ডাকাতি ও অর্থনীতি ধ্বংস করছে আর এগুলো ধামাচাপা দেয়ার জন্য বিদেশে লবিস্ট নিয়োগ করেছে গত ১৪ বছর ধরে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, জিয়াউর রহমানের জন্মদিনে আমাদের একটাই শপথ গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার পুনরুদ্ধার করা।
তিনি বলেন, জনগণকে ঐক্যবদ্ধ করে দেশে গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করা হবে এবং খালেদা জিয়া মুক্তি পাবেন।
মন্ত্রিসভায় অনুমোদন হওয়া নির্বাচন কমিশন গঠনে আইনের খসড়া সম্পর্কে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, বাকশালকে পাকাপোক্ত করার জন্য এটা তারা করেছে। আমরা এ ব্যাপারে একেবারেই আগ্রহী না। কারণ নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া আমরা নির্বাচনে যাব না। শুধু তাই নয়, অন্য কোনো পন্থায় হলে সেই নির্বাচনকে আমরা প্রতিহত করব।
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে সকালে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয় ও চেয়ারপারসনের কার্যালয়সহ সারাদেশে দলের সব কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দুপুরে ‘ফ্রি মেডিক্যাল ক্যাম্প’ খোলা হয়। ডক্টরস এসোসিয়েশনের উদ্যোগে এই ক্যাম্প থেকে সর্বসাধারণকে বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ওষুধ দেয়া হয়। এই ফ্রি মেডিক্যাল ক্যাম্প আজ বৃহস্পতিবারও পর্যন্ত চলবে।
এ উপলক্ষে এতিমদের মাঝে খাবার বিরতণ করে ছাত্রদল। এছাড়া দেশব্যাপী বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পৃথক পৃথক কর্মসূচি পালন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়