আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

এএফসি কাপে সহজ গ্রুপে বসুন্ধরা

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এশিয়ায় ক্লাব পর্যায়ে প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্টের মধ্যে এএফসি কাপ অন্যতম। গতকাল সোমবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে এএফসি কাপের ড্র অনুষ্ঠিত হয়েছে। এএফসি কাপের আনুষ্ঠানিক ড্র নির্ধারণে ‘ডি’ গ্রুপে জায়গা পেয়েছে বসুন্ধরা কিংস।
বাংলাদেশের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ভারতের আই-লিগ চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা এফসি ও মালদ্বীপের দিভেহি লিগ চ্যাম্পিয়ন মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাবকে। এই গ্রুপে চারটি দলের সঙ্গে আরো একটি দল যোগ হতে পারবে। এএফসির ক্লাব লাইসেন্সের শর্ত পূরণ করতে না পারায় শেখ জামালের পরিবর্তে আবহানীর সুযোগ মিলেছে এফএফসি কাপে অংশগ্রহণ করার। তবে ড্র অনুযায়ী আবাহনীকে প্রিলিমিনারি রাউন্ড থেকে যাত্রা শুরু করতে হবে।
আবাহনীকে অন্য চারটি দল নেপালের মাহিন্দ্রা এফসি, শ্রীলঙ্কার ব্øু স্টার, ভুটানের পারো এফসি ও মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়ার সঙ্গে খেলতে হবে। আগামী ১২ এপ্রিল প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ মালদ্বীপের ভ্যালেন্সিয়া ও ভুটানের পারো এফসির মধ্যে বিজয়ী দল। এই ম্যাচ জিততে পারলে প্লে অফ পর্বে ১৯ এপ্রিল ভারতের আরেক জনপ্রিয় ক্লাব এটিকে মোহনবাগানের মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে আবাহনীর।
সেক্ষেত্রে মোহনবাগানকে আগে নেপালের মাচিন্দা ও শ্রীলঙ্কার ব্লæ স্টারের মধ্যকার বিজয়ী দলের বিপক্ষে জিতে আসতে হবে। আবাহনী ওই দুই ম্যাচের বাধা পার হতে পারলেই বসুন্ধরা কিংসের সঙ্গে গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে।
আগামী ১৯ থেকে ২৪ মে কেন্দ্রীয়ভাবে নির্ধারিত ভেন্যুতে হবে গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হবে। করোনার কারণে এবারো এএফসি কাপের মূল পর্বের ম্যাচগুলো হবে নির্দিষ্ট একটি ভেন্যুতে। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্ট। চ্যাম্পিয়ন দল পাবে পরের রাউন্ডের টিকেট। ভেন্যু এখনো চূড়ান্ত না হওয়ায় বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংস স্বাগতিক হতে ইচ্ছা পোষণ করেছে।
গত আসরে এএফসি কাপে গ্রুপ পর্বে অপরাজেয় দল ছিল বসুন্ধরা কিংস। এমন দাপুটে ফুটবলের পরও পরবর্তী রাউন্ড আন্ত–ঃআঞ্চলিক পর্বে যেতে পারেনি তারা।
শেষ ম্যাচে মোহনবাগানের বিপক্ষে বসুন্ধরার জয়ের প্রয়োজন থাকলেও ১-১ গোলে ড্র করতে পেরেছিল তারা। এর আগে প্রথম ম্যাচে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস ক্লাবকে ২-০ গোলে হারিয়ে এএফসি কাপে শুভ সূচনা করেছিল বসুন্ধরা।
দ্বিতীয় ম্যাচে ভারতের ব্যাঙ্গালুরু এএফসির বিপক্ষে করেছিল গোলশূন্য ড্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়