অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে সূর্যের দেখা মেলায় স্বস্তি

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টানা তিন দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গতকাল রবিবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তবে গতকাল সকাল থেকে কুয়াশা কম থাকায় সূর্যের দেখা মিলেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের তাপ বাড়তে থাকায় শীতের অনুভূতি অনেকটাই কমে আসে।
কয়েক দিন বিরতির পর গত বৃহস্পতিবার বিকাল থেকে পঞ্চগড়ে আবারো মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়। সেই সঙ্গে বইতে শুরু করে হিমেল হাওয়া। গত বৃহস্পতি ও শুক্রবার রাতভর টিপটিপ করে বৃষ্টির মতো কুয়াশা ঝরেছে। বেলা ১১টা পর্যন্ত এ কুয়াশা স্থায়ী ছিল। শুক্রবার দিনে মাঝে মধ্যে সূর্য উঁকি দিলেও রোদের তীব্রতা ছড়াতে পারেনি।
গত শনিবার সকাল পর্যন্ত কনকনে শীত অনুভূত হলেও সকাল ৮টার পর থেকে সূর্যের মুখ দেখা গেছে। এরপর দিনভর মেঘমুক্ত আকাশে রোদের তীব্রতা থাকায় দিনের তাপমাত্রা বেড়ে গিয়েছিল। শনিবার সন্ধ্যা ৬টায় তেঁতুলিয়ায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।
শনিবার রাতে ঝিরঝিরে হিমেল বাতাস থাকলেও কুয়াশার দাপট ছিল না। এ কারণে গতকাল রবিবার সকালের শুরুতেই সূর্যের দেখা পাওয়া গেছে। বেলা বাড়ার সঙ্গে রোদের তীব্রতাও বেড়েছে। এতে কিছুটা হলেও এই জনপদের খেটে খাওয়া মানুষ স্বস্তি পেয়েছেন।
তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ্ বলেন, বর্তমানে এই এলাকায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। রবিবার সকাল থেকে তেঁতুলিয়ার আকাশে মেঘ আর কুয়াশা কমে গেছে। হালকা বাতাস থাকলেও সকাল থেকেই ঝলমলে রোদের দেখা মিলেছে। গতকালও দিনভর রোদ ছিল। এভাবে দিনভর রোদ থাকলে সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রার মধ্যে বেশি ব্যবধান সৃষ্টি হবে। এতে মানুষ স্বস্তি পাবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়