গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

ভোলাগঞ্জ উচ্চ বিদ্যালয় : ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের ভোলাগঞ্জ সর্বজনীন উচ্চ বিদ্যালয় ম্যানিজিং কমিটির সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ উঠেছে বিদ্যালয় প্রধান শিক্ষক রঞ্জু মিয়ার বিরুদ্ধে।
স্থানীয় সূত্রে জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল শনিবার সকালে ধর্মপাশা উপজেলার বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের ভোলাগঞ্জ সর্বজনীন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনের কথা ছিল। সময় অনুযায়ী বিদ্যালয়ের অভিভাবক সদস্য উজ্জ্বল তালুকার, আব্দুল আলিম, দাতা সদস্য আব্দুল হাই, নির্বাচনে সভাপতি পদ প্রার্থী আবু বকর ছিদ্দিক, ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি শফিকুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য আশ্রাব আলী, সাবেক ইউপি সদস্য কোরবান আলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরাসহ বিদ্যালয়ে ভোট দিতে গেলে প্রধান শিক্ষক মো. রঞ্জু মিয়া বলেন, কোনো নির্বাচন হবে না, আ. ছাত্তার নির্বাচিত হয়েছেন।
এ সময় উপস্থিত এলাকাবাসী এলাকার সবার সমন্বয়ে এবং একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বিদ্যালয়ের সভাপতি নির্বাচন করার প্রস্তাব দিলে হট্টগোল শুরু হয়। একপর্যায়ে প্রধান শিক্ষক ভোটারসহ এলাকাবাসীকে বিদ্যালয় থেকে বের হয়ে যেতে বলেন।
ভোলাগঞ্জ সর্বজনীন উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির ছাত্র-অভিভাবক ও সদস্য ও সভাপতি প্রার্থী মো. আব্দুল আলিম বলেন, তিনি আমাদের স্কুল থেকে বের হয়ে যেতে বলেন, শুধু তাই নয়- তিনি আমাদের নানা ধরনের ভয়ভীতি দেখানোসহ দেখে নেয়ার হুমকিও দেন। ছাত্র অভিভাবক সদস্য উজ্জ্বল তালুকদার বলেন, তিনি নিয়মবহির্ভূতভাবে সম্পূর্ণ অনিয়মের মাধ্যমে গোপনে সভাপতি নির্বাচন করেছেন। এটা খুবই ন্যক্কারজনক ঘটনা। আমরা এর প্রতিবাদ করলে তিনি আমাদের মামলা-হামলার হুমকি দিয়ে দ্রুত বিদ্যালয় থেকে চলে যান।

এ বিষয়ে বক্তব্য জানতে প্রধান শিক্ষক মো. রঞ্জু মিয়া তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোনো অনিয়ম করিনি, যা করেছি নিয়মতান্ত্রিকভাবেই করেছি।
ধর্মপাশা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তাহের মো. কামরুল হাসান বলেন, নিয়মবহির্ভূতভাবে কেউ নির্বাচিত হওয়ার কথা নয়। তার পরও কোনো অনিয়মের লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়