চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধির বালাই নেই কোথাও : বাসে গাদাগাদি করে যাত্রী পরিবহন > ঢিলেঢালা অভিযানে ১১ জনকে জরিমানা

পরের সংবাদ

যে কারণে ঢাকায় ফিরেছেন সাকিব

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সামনে বিপিএলসহ আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সময় কাটবে টাইগারদের। তাই বিশ্বসেরা অলরাউন্ডার নিজেকে ফিরে পেতে স্বাধীনতা কাপ বিসিএলের ওয়ানডে ফরম্যাটে মাঠে নেমেছিলেন। এই টুর্নামেন্টে ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে ব্যাট ও বল হাতে শুরু থেকেই নিজেকে খুঁজে পেয়েছিলে তিনি। প্রথম ম্যাচে পূর্বাঞ্চলের বিপক্ষে ৩৫ রান করেন ও ২ উইকেট নেন। পরের ম্যাচে উত্তরাঞ্চলের বিপক্ষে ৩৩ রান করেন ও ১ উইকেট নেন। তার দুর্দান্ত অলরাউন্ডিং পারফরম্যান্সে ভর করেই ফাইনালে এক পা দিয়ে রেখেছে মধ্যাঞ্চল।
গত পরশু উত্তরাঞ্চলের সঙ্গে ব্যাটিংয়ের সময় কোমরে অস্বস্তি বোধ করেন তিনি। সে সময় সঙ্গে থাকা ট্রেনার দেবাশীষ দত্ত দ্রুত মাঠে ঢুকে সাকিবের সেবা-শুশ্রƒষাও করেন। এরপর সুস্থবোধ করায় ফের খেলা শুরু করেন বিশ্বসেরা অলরাউন্ডার। ব্যাটিং শেষে ১০ ওভার বোলিং করা দেখে তাকে সুস্থ মনে হচ্ছিল। কিন্তু কোমরে ব্যথার অস্বস্তি কমেনি। তাই ম্যাচ শেষে সোজা বিমানবন্দরে চলে যান সাকিব, প্লেনে চেপে চলে আসেন ঢাকা। তিনি সুস্থ হলে স্বাধীনতা কাপ বিসিএলে ফাইনালে খেলবেন কিনা, তা এখনো নিশ্চিত নয় ওয়ালটন মধ্যাঞ্চল টিম ম্যানেজমেন্ট। এছাড়া তবে জাতীয় নির্বাচক হাবিবুল বাশার নিশ্চিত করেছেন সাকিবের কোনো ইনজুরি নেই। তিনি বলেন, ও ফিটনেস নিয়ে একটু ভুগতেছে, বিপিএলের সময় পুরোপুরি ফিট হয়ে যাবে।
জাতীয় দলের হয়ে যখন খেলবে, তখন এই সমস্যা আর থাকবে না। ফিটনেস নিয়ে সমস্যা থাকতে পারে কিন্তু সাকিবের কোনো ইনজুরি নেই।
তাহলে বোঝা গেল, ব্যথা থাকলে আজ ওয়ালটন সেন্ট্রালের হয়ে সাকিব তৃতীয় ম্যাচে খেলবেন না। এদিন এ ম্যাচে ওয়ালটনের প্রতিপক্ষ বিসিবি সাউথ জোন। বিসিএল টুর্নামেন্টে ওয়ালটন টানা দুই ম্যাচ জিতে এরই মধ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। আজ জিতলে শীর্ষে থেকেই ফাইনাল খেলবে মধ্যাঞ্চল। হারলেও দলটির সম্ভাবনা থাকবে। তখন উত্তরাঞ্চল আর দক্ষিণাঞ্চলের বাকি ম্যাচগুলোর ফল, পয়েন্ট এবং রানরেটের দিকে তাকিয়ে থাকতে হবে। এমন অবস্থায় দুঃসংবাদ পেয়েছে মধ্যাঞ্চল শিবির। দল ফাইনালে গেলেও সাকিবকে পাওয়া যাবে কিনা, নিশ্চিত নয় টিম ম্যানেজমেন্ট।
এদিকে ঘরের মাঠে পাকিস্তান সিরিজ শেষে ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে স্ত্রী-সন্তানদের কাছে গিয়েছিলেন সাকিব আল হাসান। তিনি পরিবারকে সময় দেয়ার জন্য বাংলাদেশ দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যাননি। এমনকি ছুটিতে থাকার কারণে ঘরোয়া প্রতিযোগিতা বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) লংগার ভার্সনেও খেলা হয়নি বিশ্বসেরা অলরাউন্ডারের। তবে তিনি এ টুর্নামেন্টের ওয়ানডে ফরম্যাটে খেলেছেন। সাকিব যুক্তরাষ্ট্র থেকে ফিরে কদিনের প্রস্তুতি নিয়ে নেমে পড়েছিলেন। বিসিএলের দুই ম্যাচে সাকিব ব্যাট হাতে রান পেয়েছেন তবে বড় ইনিংস খেলতে পারেননি। প্রথম ম্যাচের তুলনায় দ্বিতীয় ম্যাচে স্বাচ্ছন্দ্যে রান তুলেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়