রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন, পুড়ল সহ¯্রাধিক ঘর

আগের সংবাদ

তিন জট থেকে মুক্তির প্রত্যাশা > নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মতামত : জলজট, যানজট ও আবর্জনা জট নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা

পরের সংবাদ

নাটোরে বাল্যবিয়ে রোধে পর্যালোচনা সভা

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরে বাল্যবিয়ে প্রতিরোধ-বিষয়ক এক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের (ডিপিএফ) উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভার আয়োজন করা হয়।
ডিপিএফ সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- জেলা প্রশাসক শামীম আহমেদ, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান, মহিলা-বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নিলা হাফিজাসহ অন্যরা।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অংশীদারিত্বে এবং ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ব্রিটিশ কাউন্সিলের প্ল্যাটফর্মস ফর ডায়ালগ (পিফরডি) প্রকল্পের আওতায় আয়োজিত সভায় বাল্যবিয়ে বৃদ্ধির কারণ, প্রতিরোধের উপায় সম্পর্কে বিষদ আলোচনা করা হয়। এ সময় আলোচনায় অংশ নেন সংগঠনের সহসভাপতি পারভীন আক্তার, সাধারণ সম্পাদক শিবলী সাদিক, সদস্য মোস্তাফিজুর রহমান টুটুল, এডভোকেট খগেন্দ্র নাথ রায়, বেসরকারি সংস্থা নিডার পরিচালক বিউটি, সাংবাদিক ইসাহাক আলী, জেলা কাজী কল্যাণ সমিতির কাজী ইউসুফ আব্দুল্লাহ প্রমুখ।
জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, জেলায় বাল্যবিয়ে আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। বিষয়টি জেলা প্রশাসনের দৃষ্টিতে রয়েছে এবং এ হার কমাতে প্রশাসনের সক্রিয় পদক্ষেপও রয়েছে। তিনি বাল্যবিয়ে প্রতিরোধে ডিপিএফ-এর চলমান প্রক্রিয়ার প্রশংসা করে সবাইকে স্ব-স্ব স্থানে থেকে সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়