গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধান বিচারপতির ফুল দিয়ে শ্রদ্ধা

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
প্রধান বিচারপতি সমাধিসৌধের বেদির পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এরপর ফাতেহাপাঠ এবং বঙ্গবন্ধুসহ ’৭৫-এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন প্রধান বিচারপতি।
এ সময় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর, জেলা ও দায়রা জজ অমিত কুমার দে, গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্বাস উদ্দিন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আলমাস হোসেন মৃধা, গোপালগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহাদাত হোসেন ভূঁইয়া, গোপালগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক বাবুল শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম হেদায়েতুল ইসলাম, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল প্রমুখ উপস্থিত ছিলেন।
এরপর প্রধান বিচারপতি বঙ্গবন্ধু ভবনে রাখা পরিদর্শন বইতে মন্তব্য লিখে সই করেন। মন্তব্য বইতে তিনি লেখেন, বাংলা, বাঙালি, বাংলার মাটি আর বঙ্গবন্ধু একাকার হয়ে ৭১ সালে এ জাতি রাষ্ট্রের জন্ম হয়। ৩০ লাখ শহীদ ও জাতির জনকের রক্তের কাছে বাংলার মানুষ ঋণী। তাই তাদের কাছে আমিও ঋণী।
প্রধান বিচারপতি আরো লেখেন, এ দেশে আইনের শাসন প্রতিষ্ঠা ও বাংলার মানুষ যাতে দ্রুত সময়ে ন্যায়বিচার পায় তার ব্যবস্থা করা আমার দায়িত্ব। বঙ্গবন্ধু আপনাকে কথা দিচ্ছি, আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য আমার যা করা উচিত তার সবটুকু করব। বঙ্গবন্ধু আমাদের স্বাধীন রাষ্ট্র উপহার দিয়েছেন। তাই আমাদের সবার দায়িত্ব বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়িত করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়