গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

অবৈধ সম্পদ অর্জন : ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ৯১ লাখ চার হাজার ২৫০ টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে খুলনার তেরখাদা উপজেলার ৩নং ছাগলদাহ ইউনিয়নের চেয়ারম্যান এস এম দীন ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় খুলনায় সংস্থাটির সহকারী পরিচালক মো. আল-আমীন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। গতকাল শুক্রবার দুদকের জনসংযোগ দপ্তর এ তথ্য জানিয়েছে।
জানা গেছে, অসাধু উপায়ে ও অবৈধভাবে জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় এস এম দীন ইসলামের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারায় মামলা করা হয়।
মামলার এজাহার সূত্রে জানা যায়, এস এম দীন ইসলাম ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত ইউপি চেয়ারম্যান থাকাকালে ২৯টি দলিলমূলে মোট ১৩ দশমিক ৯২১ একর জমি, যার মূল্য হিসাবে মোট ৯১ লাখ ৪ হাজার ২৫০ টাকার সম্পদ অর্জন করেন।
দুদকের উপপরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা মো. শাওন মিয়া অনুসন্ধানকালে তাকে টাকার উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেন। তবে তিনি টাকার উৎসসংক্রান্ত কোনো প্রমাণ দিতে পারেননি। প্রাথমিক অনুসন্ধানকালেও এই সম্পদের বৈধ কোনো উৎস পাওয়া যায়নি। ফলে এস এম দীন ইসলামের ৯১ লাখ চার হাজার ২৫০ টাকা মূল্যের ক্রয় করা জমি তার জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ মর্মে অনুসন্ধানে প্রতীয়মান হয় দুদকের কাছে। তদন্তকালে তার আরো জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ পাওয়া গেলে তা এ মামলায় অন্তর্ভুক্ত করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়