বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

বোটানিক্যাল গার্ডেনের পুকুর : এক সপ্তাহের মধ্যে পরিষ্কারের নির্দেশ মেয়র আতিকের

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী সাত দিনের মধ্যে বোটানিক্যাল গার্ডেনের পুকুরের কচুরিপানা পরিষ্কারের নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার ঝটিকা পরিদর্শনে গিয়ে গার্ডেন কর্তৃপক্ষকে তিনি এ নির্দেশ দেন।
মেয়রের পরিদর্শনের ঘটনাটি এক ব্যক্তি ফেসবুক লাইভ প্রচার করেন। তাতে দেখা যায়, গার্ডেন এলাকার পুকুরটি কচুরিপানায় ভরা। মশা বিচরণ করছে। এ সময় মেয়র গার্ডেন কর্তৃপক্ষের ওপর ক্ষোভ প্রকাশ করেন। গার্ডেনের ঊর্ধ্বতন এক কর্মকর্তাকে ফোন করে আগামী সাত দিনের মধ্যে পুকুর পরিষ্কারের নির্দেশ দেন। পরিষ্কার করা না হলে জরিমানার হুঁশিয়ারিও দেন।
এ সময় মেয়র আতিক বলেন, আমি কোনো এলাকায় কাউকে জানিয়ে যাব না। এভাবে ঝটিকা সফর করব। সাত দিন পরে আবারো এই এলাকায় আসব। কচুরিপানা পেলে ব্যবস্থা নেব।
এরপরে মেয়র মিরপুরের হেমায়েত উদ্দীন বীর বিক্রম রোডে অবৈধভাবে দখল হওয়া ফুটপাতে ঝটিকা অভিযান চালান। ৩০ মিনিটেই দখলমুক্ত করা হয় ফুটপাত। এ সময় ফুটপাতের পাশেই অবৈধভাবে গড়ে উঠা রাইনখোলা বাজারটিও গুঁড়িয়ে দেয়া হয়।
ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম এবং ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. তফাজ্জল হোসেন টেনু ও ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল কাসেম মোল্লা আকাশ এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়