বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

জাবিতে সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জাবি প্রতিনিধি : দেশব্যাপী করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত বুধবার বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে গতকাল বৃহস্পতিবার ভোরের কাগজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক রাশেদা আখতার।
তিনি বলেন, দেশব্যাপী করোনার প্রকোপ বিবেচনায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ থাকবে। তবে অনলাইনে ক্লাস চলমান থাকবে। চলমান পরীক্ষা ও ব্যবহারিক ক্লাসগুলোও স্বাস্থ্যবিধি মেনে অব্যাহত থাকবে। এক্ষেত্রে প্রয়োজনে পরীক্ষার হল বৃদ্ধি ও ব্যবহারিক পরীক্ষার ক্ষেত্রে ছোট ছোট গ্রুপ করে পরীক্ষা নেয়া হবে। তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে অবস্থান করার জন্য অনুরোধ জানানো হয়েছে। তবে পরিস্থিতি বেশি খারাপ হলে আমাদের দুর্যোগকালীন পরীক্ষাবিষয়ক অধ্যাদেশ অনুযায়ী আমরা কার্যক্রম গতিশীল রাখব।
বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে রেফারেন্স নিয়ে সাভার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে একশ টাকায় করোনা পরীক্ষা করা যাবে বলেও জানান তিনি।
উল্লেখ্য, গত বছরের ১১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেয়া হলেও ২১ অক্টোবর থেকে অনলাইন-অফলাইন মাধ্যমে হয় ক্লাস পরীক্ষা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়