চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

ওমিক্রন : দুয়েক দিনের মধ্যেই বিধিনিষেধের প্রজ্ঞাপন

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মহামারি করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ রোধে বিধিনিষেধের প্রজ্ঞাপন আগামী দুয়েক দিনের মধ্যেই দেয়া হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. লোকমান হোসেন মিঞা। গতকাল বুধবার রাজধানীর জাতীয় ক্যান্সার ইনস্টিটিউট ও হাসপাতালে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।
এর আগে গত মঙ্গলবার ১৫ দফা নির্দেশনা দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ওইদিনই সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছিলেন ওমিক্রন ঠেকাতে বিধিনিষেধের নির্দেশনা প্রজ্ঞাপন আগামী সাত দিনের মধ্যেই জারি করা হবে। এর এক দিন পর গতকালই মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব এ তথ্য জানালেন। লোকমান হোসেন মিঞা বলেন, প্রজ্ঞাপন যে কোনো সময় হতে পারে। বিধিনিষেধ নিয়ে প্রজ্ঞাপন হয়তো আজ-কালের মধ্যেই পেয়ে যাবেন।
একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর।
হঠাৎ করে সংক্রমণ বেড়ে যাওয়ার কারণ ওমিক্রন কিনা- এই প্রশ্নের জবাবে সাংবাদিকদের তিনি বলেন, বেড়ে গেলে বুঝতে হবে নতুন কোনো ধরন নিশ্চয়ই এসেছে। তা না হলে তো বেড়ে যাওয়ার কথা না।
আমাদের পাশের দেশ ভারতের অবস্থা ভালো না। যখনই পাশের দেশে কিছু ঘটছে, তার প্রভাব আমাদের দেশে পড়েছে। ধরেই নেয়া যায় যে আরো বাড়বে সংক্রমণ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়