নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

রাজশাহী শিক্ষা বোর্ড সচিব ওএসডি

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা বিকৃতিকারী রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব ড. মোয়াজ্জেম হোসেনকে অবশেষে ওএসডি করা হয়েছে। গতকাল মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব ড. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক আদেশে তাকে ওএসডি করা হয়। আর শিক্ষা বোর্ডে নতুন সচিব হিসেবে পদায়ন দেয়া হয়েছে ফেনীর সোনাগাজী সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. হুমায়ুন কবীরকে।
সচিব ড. মোয়াজ্জেম হোসেনকে ওএসডি করার ঘটনায় মিষ্টি বিতরণ করা হয়েছে রাজশাহী শিক্ষা বোর্ডে। বোর্ডের কর্মচারী ও কর্মকর্তারা এ মিষ্টি বিতরণ করেন। শিক্ষা বোর্ড সূত্র জানায়, মুজিববর্ষে শিক্ষা বোর্ডের একটি অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করেন ড. মোয়াজ্জেম হোসেন। ওই অনুষ্ঠানে তিনি বলেন, আমি ইতিহাসের শিক্ষক। ইতিহাস নিয়ে আমার গবেষণা রয়েছে। মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন ৩ লাখ মানুষ। ৩-এর সঙ্গে একটি ‘শূন্য’ বাড়িয়ে বলা হয়।
তার এমন বক্তব্যের পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান রাজশাহীর বীর মুক্তিযোদ্ধাসহ বিশিষ্টজনরা। রাজপথে কর্মসূচি ঘোষণা করে উত্তরবঙ্গের সর্ববৃহৎ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। লাগাতার কর্মসূচির পাশাপশি ওই কর্মকর্তার শাস্তির দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপিও প্রদান করে সংগঠনটি। এরপর চাপের মুখে শিক্ষা মন্ত্রণালয় থেকে গঠন করা হয় তদন্ত কমিটি। তবে তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন ধামাচাপা দেয়া হয় রহস্যজনকভাবে। পরে আবারো কর্মসূচি দিয়ে ড. মোয়াজ্জেমের শাস্তি দাবি করা হয়। এসবের পরিপ্রেক্ষিতে সর্বশেষ ওএসডি করা হলো তাকে।
এদিকে ড. মোয়াজ্জেম হোসেনের বদলির আদেশের পর তাৎক্ষণিক এক বিবৃতিতে সরকারকে ধন্যবাদ জানিয়েছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। বিবৃতিতে বলা হয়, বঙ্গবন্ধুর বাংলাদেশে স্বাধীনতাবিরোধীদের কোনো স্থান হতে পারে না। ড. মোয়াজ্জেম হোসেনকে ওএসডি করা হলেও তাকে গ্রেপ্তার করে কঠোর শাস্তি দেয়া উচিত। এ দেশ রক্তের বিনিময়ে অর্জিত। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও জাতীয় সংগীতের বিরোধীতাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
জাতীয় সংগীত পরিবশনে আপত্তির ঘটনায় অভিযুক্ত রাজশাহী ইসলামী ব্যাংক নার্সিং কলেজের সদ্য বদলি হওয়া প্রশাসনিক কর্মকর্তা তানভীর সিদ্দিকের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে বিবৃতিতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়