নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

শেখ কামাল জাতীয় অ্যাথলেটিক্স : নৌবাহিনী পদক তালিকায় শীর্ষে

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শেখ কামাল জাতীয় অ্যাথলেটিক্সে গতকাল ২য় দিনে ১২টি ইভেন্টের ফয়সালা হয়েছে। এর মধ্য ১৪টি স্বর্ণপদক নিয়ে পদক তালিকার শীর্ষে বাংলাদেশ নৌবাহিনী। গতকাল ১১০ মি. ও ১০০ মি. হার্ডেলসে স্বর্ণপদক জিতেছেন নৌবাহিনীর মাসুদ খান ও তামান্না আক্তার। দ্রুততম মানবের মুকুট হারালেও লংজাম্পে স্বর্ণ ধরে রেখেছেন এম ইসমাইল। আজ প্রতিযোগিতার সমাপনী দিন।
স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীন বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে শহীদ শেখ কামাল ৪৫তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতার দ্বিতীয় দিন গতকাল সকাল ৬টায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ২০ কিলোমিটার হাঁটা ইভেন্ট দিয়ে প্রতিযোগিতা শুরু হয়। আজ বিকাল ৪টায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ঢাকায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপনী অনুষ্ঠিত হবে।
গতকাল দ্বিতীয় দিন সকালে আকর্ষণীয় ইভেন্টগুলোর মধ্যে ১০০ মি. হার্ডেলস মহিলা ইভেন্টে স্বর্ণপদক জিতেন নৌবাহিনীর তামান্না আক্তার সময় নেন ১৪.৭৯ সেকেন্ড। লংজাম্প মহিলা ইভেন্টে স্বর্ণপদক জিতেন বিমানবাহিনীর সোনিয়া আক্তার। তিনি ৫.৬৬ মিটার দূরত্ব অতিক্রম করেন। জ্যাভলিন থ্রো পুরুষ ইভেন্টে স্বর্ণপদক জেতেন বাংলাদেশ সেনাবাহিনীর মো. আহাদ আলী, তিনি ৬১.৪৮ মিটার দূরত্ব অতিক্রম করেন ।
বিকালে ১১০ মিটার হার্ডেলস পুরুষ ইভেন্টে স্বর্ণপদক জেতেন নৌবাহিনীর মাসুদ খান। তিনি সময় নেন ১৫.০৭ সেকেন্ড, ১০০ মিটার ইভেন্টে দ্রুততম মানবের মুকুল আগের দিন হারালেও গতকাল লংজাম্প পুরুষ ইভেন্টে স্বর্ণপদক অর্জন করেন নৌবাহিনীর এম ইসমাইল। তিনি ৭.২৬ মিটার দূরত্ব অতিক্রম করে। ৪০০ মিটার পুরুষ ইভেন্টে স্বর্ণপদক জেতেন সেনাবাহিনীর নাজিমুল হোসেন রনি, তিনি সময় নেন ৪৯.৭৭ সেকেন্ড, ৪০০ মিটার মহিলা ইভেন্টে স্বর্ণপদক জেতেন নৌবাহিনীর সাবিহা আল সোহা, তিনি সময় নেন ৫৯.১৬ সেকেন্ড, পোল্টভল্ট ইভেন্টে স্বর্ণপদক জেতেন বাংলাদেশ সেনাবাহিনীর মো. আবু বকর সিদ্দিক। তিনি ৪.১৫ মিটার উচ্চতা লাফিয়েছেন।
দুইদিনে মোট ২৫টি ইভেন্ট সম্পন্ন হয়েছে। ১৪টি স্বর্ণ, ৯টি রৌপ্য ও ৮ টি ব্রোঞ্জসহ ৩১টি পদক নিয়ে বাংলাদেশ নৌবাহিনী পদক তালিকার শীর্ষে অবস্থান করছে। ৮টি স্বর্ণ, ১৩টি রৌপ্য এবং ৭টি ব্রোঞ্জসহ ২৮ পদক নিয়ে ২য় অবস্থানে আছে বাংলাদেশ সেনাবাহিনী এবং এবং ১টি স্বর্ণ ২টি রৌপ্য ২টি ব্রোঞ্জসহ ৫ পদক নিয়ে ৩য় অবস্থানে আছে বাংলাদেশ আনসার ও ভিডিপি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়