মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

নিবন্ধনহীন ও ব্যাটারি চালিত রিকশার বিরুদ্ধে অভিযান ডিএসসিসির

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিবন্ধনহীন ও ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। প্রথমদিন গতকাল রবিবার অভিযানে নিবন্ধন না থাকায় রাজধানীর সায়েন্সল্যাব এলাকা থেকে অন্তত ১৫টি রিকশা জব্ধ করা হয়েছে। ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সামাদ শিকদার এ অভিযানে নেতৃত্ব দিয়েছেন। অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন তিনি।
দেখা গেছে, গতকাল দুপুরে সোয়া ১২টায় রাজধানীর সায়েন্সল্যাব এলাকার আড়ংয়ের গলিতে অভিযান শুরু হয়। এ সময় নিবন্ধন না থাকায় প্রায় ১৫টি রিকশা জব্ধ করা হয়েছে। ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, আমাদের অভিযান শুধু ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধেই নয়; সব অবৈধ, নিবন্ধনহীন রিকশার বিরুদ্ধে। লাইসেন্সবিহীন রিকশার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এটা ধারাবাহিক অভিযান, আজ (রবিবার) শুরু হলো, চলতে থাকবে। বিভিন্ন স্পটে অভিযান চালানো হবে। পর্যায়ক্রমে মেয়রের নির্দেশনা অনুযায়ী দক্ষিণ সিটির সব জায়গায় অবৈধ রিকশার বিরুদ্ধে অভিযান চালানো হবে। নিয়ম মেনে নিবন্ধনের মাধ্যমেই শুধু রিকশা চালাতে পারবেন চালকরা।
প্রসঙ্গত, এর আগে গত ৩০ ডিসেম্বর দক্ষিণ সিটি করপোরেশনের দ্বিতীয় পরিষদের একাদশতম বোর্ড সভায় অনুমোদনহীন রিকশা এবং ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়। সংস্থাটির মেয়র ওই দিন অবৈধ ও অননুমোদিত রিকশার বিরুদ্ধে অভিযান চালানোর ঘোষণা দেন। অভিযানের সময় অভিযানের নেতৃত্ব দেয়া ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট চলাচলরত রিকশা থামিয়ে রেজিস্ট্রেশনের বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়