মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

আত্রাইয়ে মানববন্ধন : হাটকালুপাড়া ইউপির ভোট প্রত্যাখ্যান করে পুনঃনির্বাচন দাবি

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : আত্রাই উপজেলার ৮নং হাটকালুপাড়া ইউনিয়নে নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে পুনঃনির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল রবিবার সকালে উপজেলার বড়শিমলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ওই ওয়ার্ডের মেম্বার প্রার্থী রেজাউল করিম ভোলা বলেন, সকাল ১০টায় আমার এজেন্টদের কাছ থেকে নির্বাচনী ফলাফল সিটে স্বাক্ষর করে নেয়। মেম্বার প্রার্থীদের ভোট গণনার ফলাফল ঘোষণা না দিয়ে কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তারা ব্যালেটগুলো বস্তাবন্দি করে নিয়ে চলে যায়।
এ সময় জানতে চাইলে প্রিসাইডিং অফিসার বলেন, শুধু মোরগ প্রতীকে ২৫টি ভোট নষ্ট হয়েছে। আমরা নষ্টগুলো ভোট দেখতে চাইলে তিনি না দেখিয়ে এবং পুনরায় ভোট গণনা না করে টিউবওয়েল প্রতীকের প্রার্থীর দ্বারা প্রভাবিত হয়ে নানারকম কারচুপির মাধ্যমে প্রতিপক্ষ প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে এবং ভোটের পরে স্কুলের টয়লেট থেকে মোরগ প্রতীকে সীল মারা ব্যালট পাওয়া গেছে। এ নিয়ে এলাকার জনগণ মনে করছে ভোট কারচুপি হয়েছে।
এ বিষয়ে তিনি নওগাঁ জেলা প্রশাসক, আত্রাই উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা নির্বাচন অফিসারসহ উপজেলা বিভিন্ন দপ্তরে প্রতিকার চেয়ে আবেদন করেছেন। তিনিসহ উপস্থিত নেতারা পুনরায় নির্বাচনের জন্য দাবি জানান।
মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মোরগ প্রতীকের প্রার্থী রেজাউল করিম ভোলা, এজেন্ট মহিলা রেশমা খাতুন, আরজুমা বিবি, আমিনুল ইসলাম উজ্জল, সেলিম, হবিবর রহমান প্রমুখ। এলাকার প্রায় ৫ শতাধিক নারী ও পুরুষ ভোটার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি অংশ নেন। অত্র কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আখতারুজ্জামানের কাছে একাধিকবার মোবাইল ফোনে জানতে চাইলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন।
উল্লেখ্য, ওই কেন্দ্রে বড়শিমলা গ্রামের ১ হাজার ১৯৯ ভোট রয়েছে। সেখানে মোরগ প্রতীক নিয়ে রেজাউল করিম ভোলা পেয়েছেন ৪৮৮ ভোট ও টিউবওয়েল নিয়ে রফিকুল ইসলাম পেয়েছেন ৪৯৫ ভোট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়