এবার রাজধানীতে গাড়িচাপায় সাইকেল আরোহী নিহত

আগের সংবাদ

প্রতিকারহীন মৃত্যুর মিছিল!

পরের সংবাদ

ক্লাব কাপ টার্গেটবল প্রতিযোগিতা শুরু মঙ্গলবার

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চৌদ্দ দলের অংশগ্রহণে আগামী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ‘মার্সেল ক্লাব কাপ টার্গেটবল’ প্রতিযোগিতা।
এবার নারী ও পুরুষ উভয় বিভাগে ১৪টি দলের অংশগ্রহণে এ প্রতিযোগিতা ৯ ডিসেম্বর পর্যন্ত পল্টনের শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে চলবে। প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য গতকাল দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন), অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব আখতারুজ জামান খান কবির, বাংলাদেশ টার্গেটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. দীন ইসলামসহ অন্যান্যরা। সংবাদ সম্মেলনে জানানো হয় পুরুষ বিভাগে ৮টি ও নারী বিভাগে ৬টি দল অংশ নেবে।
পুরুষ বিভাগে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- নসরুল হামিদ স্পোর্টস একাডেমি, রাজধানী স্পোর্টিং ক্লাব, সাভার কমিউনিটি স্পোর্টস ক্লাব, টার্গেটবল ট্রেনিং সেন্টার ঢাকা, জেবিআরসি নারায়ণগঞ্জ, জেবি স্পোর্টিং ক্লাব, জহিরুল স্পোর্টস একাডেমি ও নাসরিন স্পোর্টস একাডেমি।
নারী বিভাগে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- নসরুল হামিদ স্পোর্টস একাডেমি, টার্গেটবল ট্রেনিং সেন্টার ঢাকা, জেবিআরসি নারায়ণগঞ্জ, ফিরোজ স্মৃতি সংসদ, সাভার কমিউনিটি স্পোর্টস ক্লাব ও জহিরুল ইসলাম স্পোর্টস একাডেমি।
নারী-পুরুষ উভয় বিভাগের দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপের সেরা চারটি করে দল সেমিফাইনাল খেলবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল।
প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। চ্যাম্পিয়ন দলের সব খেলোয়াড়কে ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। আর অংশ নেওয়া দলগুলোকে ওয়ালটনের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে।
টার্গেটবল মূলত হ্যান্ডবল ও বাস্কেটবল খেলার আদলে দুই প্রান্তে নির্ধারিত রিংয়ের মধ্যে বল পাঠিয়ে পয়েন্ট লাভ করে খেলতে হয়। প্রতি দলে ৬ জন করে খেলোয়াড় থাকে। ৫০ মিনিটের এ খেলায় মাঝে ১০ মিনিট বিরতি থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়