মোটরসাইকেল ধাক্কায় রমনায় নারী নিহত

আগের সংবাদ

উল্লাপাড়ার শুঁটকি মাছে সমৃদ্ধ হবে রাজস্ব খাত

পরের সংবাদ

বড় পর্দায় ঐশীর অভিষেক

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খেতাবজয়ী অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঐশীর প্রথম সিনেমা ‘মিশন এক্সট্রিম’ মুক্তি পেয়েছে গতকাল। দেশের ৪০টিরও বেশি সিনেমা হলে এটি মুক্তি পায়। এছাড়া বিশ্বের কয়েকটি দেশে একই দিনে মুক্তি দেয়া হয় সিনেমাটি। এটিতে সিলভী চরিত্রে অভিনয় করতে দেখা গেছে ঐশীকে। ‘মিশন এক্সট্রিম’ সিনেমার সাড়া কেমন পাচ্ছেন জানতে চাইলে ঐশী বলেন, ‘দেশে এবং দেশের বাইরে থেকে দর্শকদের অনেক সাড়া পাচ্ছি। দর্শকদের এমন সাড়া পেয়ে আমি অভিভূত’।
কেন এই সিনেমাটা দেখতে দর্শক হলে যাবে? এই প্রশ্নের উত্তরে ঐশী বলেন, অ্যাকশনধর্মী সিনেমা অনেক দর্শক পছন্দ করেন। কিন্তু ওইরকম প্রত্যাশা অনুযায়ী অ্যাকশন সিনেমা নির্মাণ হয় না আমাদের এখানে। ‘মিশন এক্সট্রিম’ একটা সময়োপযোগী অ্যাকশন সিনেমা। তাই আমি মনে করি এটি হলে দর্শক ফেরাবে।
পুলিশ অ্যাকশন থ্রিলারধর্মী এ সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান নিয়ে নির্মাণ করা হয়েছে। পরিচালনার পাশাপাশি এটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার। সিনেমাটি নির্মাণে খরচ হয় প্রায় ৪ কোটি টাকা। এই সিনেমার ব্যয়বহুল গান ‘জানি তুমি’র পেছনে খরচ করা ২৮ লাখ টাকা। গানটির শুটিং হয়েছে দুবাই শহর ও মরুভূমিতে। সিনেমাটি প্রযোজনা করেছে প্রযোজনা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশন।
মিশন এক্সট্রিম সিনেমায় কাজের অভিজ্ঞতা সম্পর্কে অভিনেত্রী ঐশী বলেন, এটিতে কাজ করতে গিয়ে অন্যরকম অভিজ্ঞতা হয়েছে। সিনেমাটির সাইন করা থেকে শুরু করে পুরো জার্নিটা স্মরণীয় হয়ে থাকবে। সানী ভাইয়া, শুভ ভাইয়া আর তারিক আনাম স্যার ওনারা অনেক সাহায্য করেছেন। তাদের থেকে অভিনয়ের অনেক কিছু শিখেছি। সব মিলিয়ে অভিজ্ঞতা ভালো।
বিগ বাজেটের সিনেমা ‘মিশন এক্সট্রিম’র অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমীত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ মামুন অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান সওদাগর, সৈয়দ নাজমুস সাকিব প্রমুখ।
‘মিশন এক্সট্রিম’ ছাড়াও অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঐশী কাজ করেছেন কয়েকটি সিনেমায়। ঐশীর দ্বিতীয় সিনেমা ‘রাত জাগা ফুল’। চলতি মাসের ৩১ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে। ‘রাত জাগা ফুল’ সিনেমাটি পরিচালনা করেছেন মীর সাব্বির। ‘রাত জাগা ফুল’ সিনেমায় ঐশীর চরিত্র সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, সিনেমাটিতে আমাকে দেখা যাবে চঞ্চল ও কৌতূহলী একটি মেয়ের চরিত্রে। গল্পে সাসপেন্স পাবে দর্শকরা’। ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদান পায় ‘রাত জাগা ফুল’ সিনেমাটি। বর্তমানে অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঐশী ‘মিশন এক্সট্রিম’ সিনেমার প্রমোশনের পাশাপাশি নিজের পড়াশোনা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। ইতোমধ্যে কয়েকজন পরিচালকের সঙ্গে নতুন কাজের ব্যাপারে কথা হয়েছে। ব্যাটে বলে মিললেই নেমে পড়বেন শুটিংয়ে।
:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়