ডিজিটাল নিরাপত্তা আইনে জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

বিদেশি বিনিয়োগে যত উদ্যোগ : আমলাতান্ত্রিক জটিলতা, দুর্নীতিসহ ৫ বাধা, কর ব্যবস্থা আরো সহজ করার দাবি

পরের সংবাদ

‘সিনেমায় অভিনয় করতে বাধা নেই’

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ফারজানা রিক্তা। ২০১৫ সালে ছোটপর্দা থেকে বড় পর্দায় অভিষেক হয়েছিল তার। নায়ক বাপ্পারাজ পরিচালিত ‘কার্তুজ’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে আসেন তিনি। বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা বললেন এই অভিনেত্রী। সাক্ষাৎকার : শাহনাজ
বর্তমান ব্যস্ততার কথা জানতে চাই…
আমি শুটিং নিয়েই বর্তমানে ব্যস্ত আছি। শুরু করেছি অপূর্ব রানা পরিচালিত অনুদানের সিনেমা ‘জলরং’। এতে আমার সহ-অভিনেতা সহিদুজ্জামান সেলিম এবং আশিষ খন্দকার। এছাড়া আরো একটি সিনেমার কাজ শুরু করেছিলাম কিন্তু করোনা পরিস্থিতির জন্য এতদিন সিনেমার কাজ বন্ধ ছিল। সিনেমাটির নাম ‘পরী তোমার জন্য’। এ মাসেই সিনেমাটির কাজ শুরু করব। দুটো সিনেমা নিয়েই আমি খুব আশাবাদী।

বাণিজ্যিক নাকি আর্টফিল্ম কোনটায় কাজ
করতে বেশি ভালো লাগে?
আমি আসলে কোনটা বাণিজ্যিক বা আর্টফিল্ম সেটা দেখি না। আমি যেটা দেখি সেটা হলো গল্পটা কেমন। এক সময় আমাদের সিনেমা শুধুমাত্র ভালো গল্পের কারণে হারাতে বসেছিল। তাই আমি যখন কোনো সিনেমার স্ক্রিপ্ট পড়ি তখন অভিনেত্রী না বরং একজন দর্শক সেটা কীভাবে দেখবে সেভাবে ভাবার চেষ্টা করি। দর্শক হিসেবে যদি গল্পটা আমাকে ভাবায় এবং একজন অভিনেতা হিসেবে আমার অভিনয় করার জায়গাটা আছে বলে মনে করি, তখনই আমি সেই কাজটা করি। এবার সেটা বাণিজ্যিক হোক বা আর্টফিল্ম আমার অভিনয় করতে বাধা নেই।

শুটিংয়ের অভিজ্ঞতা শুনতে চাই…
এক কথায় দারুণ। ‘জলরং’ সিনেমার প্রেক্ষাপট একদমই আলাদা যেহেতু আমার সহ-অভিনেতা দুজনই থিয়েটার করা মানুষ, তাই শুটিং শুরু করার আগে একটু ঘাবরে ছিলাম; কিন্তু তাদের আন্তরিকতা আমাকে মুগ্ধ করেছে। সবাই আমাকে যথেষ্ট সাপোর্ট দিয়েছেন।

টেলিভিশনের জন্য কাজ করছেন কি?
হ্যাঁ করছি। এক ঘণ্টার নাটক বেশি করা হচ্ছে। এছাড়া বেশকিছু সিরিয়ালেও কাজ শুরু করেছি। আরটিভির একটি প্রডাকশনের কাজ শুরু করছি। আবার যে সিরিয়ালগুলো নিয়মিত টিভিতে সম্প্রচার হচ্ছে সেগুলোর কাজ করছি। সব মিলিয়ে ব্যস্ত সময় পার করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়