ওয়ারী থেকে উদ্ধার : মারা গেল সেই নবজাতকটি

আগের সংবাদ

বিদ্রোহের ভারেই নৌকাডুবি

পরের সংবাদ

নসরুল হামিদ : বিদ্যুৎ-জ্বালানি খাতে বিদেশি বিনিয়োগ বাড়ছে

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিদেশি বিনিয়োগকারীদের আগ্রহ ক্রমাগত বাড়ছে। গত শনিবার ঢাকায় ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) একাডেমি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। আইইউবি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, এখন দেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতের আকার প্রায় ২৫ বিলিয়ন ডলার হয়েছে। প্রতিদিনই বিলিয়ন ডলারের বিনিয়োগের প্রস্তাব আমাদের কাছে আসছে। বাংলাদেশের ব্যাপারে তাদের এ আত্মবিশ্বাসের উৎস কী? এর কারণ হচ্ছে বাংলাদেশ শতভাগ বিদ্যুতের ব্যবস্থা করে অসম্ভবকে সম্ভব করেছে।
বিশেষ অতিথির বক্তব্যে আইইউবির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী বলেন, স্বাধীনতার ৫০ বছর আমাদের জন্য একটা মাইলফলক। অনেক দেশই এই মাইলফলক অর্জন করতে পারে না। আমাদের সামনে এখন অনেক বড় মিশন রয়েছে। এ বছরটা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। সামনে এগিয়ে যাওয়ার প্রতিজ্ঞা করার জন্য এর চেয়ে ভালো সময় আর হয় না।
সভাপতির বক্তব্যে আইইউবির উপাচার্য তানভীর হাসান বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের এই সময়ে গোটা পৃথিবী তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ওপর নির্ভরশীল হয়ে উঠছে। ভবিষ্যতে অনেক কাজই যন্ত্রের সাহায্যে সম্পাদন করতে হবে। সুতরাং মানবসম্পদ উন্নয়নে বিনিয়োগ করার সময় এসেছে। আইইউবির লক্ষ্য হচ্ছে সবার জন্য মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়