মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

জালিয়াতি করে নিয়োগ : শ্রীবরদীতে মাদ্রাসা সুপারসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

খোরশেদ আলম, শেরপুর থেকে : শেরপুরের শ্রীরবদী উপজেলার গড়জরিপা আজিজিয়া দাখিল মাদ্রাসায় জালিয়াতির মাধ্যমে আয়া নিয়োগ দেয়ার অভিযোগ উঠেছে। নিয়োগপ্রাপ্ত আয়া আছমা খাতুনের বেতন স্থগিতের জন্য উপজেলা শিক্ষা অফিস নির্দেশ দিলেও মানছেন না সুপার মো. আব্দুল কাদির।
জানা যায়, ২০২০ সালের ৩১ জুলাই গড়জরিপা আজিজিয়া দাখিল মাদ্রাসায় আয়া পদে নিয়োগের জন্য পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় ৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। কিন্তু নিয়োগ পরীক্ষার নিয়মনীতি উপেক্ষা করে জাল-জালিয়াতের মাধ্যমে আছমা খাতুনকে নিয়োগ দেন মাদ্রাসার সুপার মো. আব্দুল কাদির ও গভর্নিং বডির সভাপতি আবুল কালাম আজাদ। এ বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থী আরজিনা বেগম উপজেলা শিক্ষা অফিসসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করেন। এতেও কোনো কাজ না হলে পরে মাদ্রাসা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ ও সুপার রুহুল আমিন তালুকদারসহ ৫ জনকে আসামি করে শেরপুরের সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আমিন বলেন, আছমা খাতুনের বিলবেতন বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু মাদ্রাসা সুপার আব্দুল কাদির আছমা খাতুনের বিলবেতন বন্ধ করেননি বলে অভিযোগ রয়েছে। এ ব্যাপারে নিয়োগবঞ্চিত প্রার্থী আরজিনা বেগম বলেন, আমি শেরপুর মহিলা কলেজ থেকে এইচএসসি পাস করেছি। পেটের দায়ে ও কর্মসংস্থানের অভাবে বাধ্য হয়ে আয়া পদে চাকরির জন্য আবেদন করেছিলাম।
সুপার ও সভাপতিকে কিছু খরচও দিতে চেয়েছিলাম। তাদের চাহিদা ২০ লাখ টাকা। তা দিতে না পারায় আমাকে নিয়োগ না দিয়ে যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জানের বাসার কাজের মেয়ে আছমা খাতুনকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে নিয়োগ দেয়া হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সব দপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনাসহ ন্যায়বিচার দাবি করেন তিনি।
মাদ্রাসার সুপার মো. আব্দুল কাদির বলেন, বিধিমোতাবেক আছমাকে নিয়োগ দেয়া হয়েছে। তিনি বলেন, কমিটির চাপে আছমার বেতন ছাড় দেয়া হয়েছে। তবে আদালতের মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার বিল আর ছাড় দেয়া হবে না বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়