মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

পরীক্ষা, শনাক্ত ও মৃত্যু কমেছে

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার সংখ্যা কমেছে। কমেছে শনাক্ত রোগী ও মৃতের সংখ্যাও। এছাড়া গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগ ছাড়া আর কোনো বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত কারো মৃত্যু হয়নি। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ৮৩৬টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৪৬২টি। এর মধ্যে ১৫৫ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। শনাক্তের হার ১ দশমিক ১৫ শতাংশ। এই সময়ে সুস্থ হয়েছেন ১৮৮ জন। মৃত্যু হয়েছে দুজনের।
প্রসঙ্গত; শুক্রবার ১৬ হাজার ৯১৬টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছেন ২৩৯ জন, মৃত্যু হয়েছে তিনজনের। শনাক্তের হার ছিল ১ দশমিক ৪১ শতাংশ। বৃহস্পতিবার ১৮ হাজার ৮৮৮টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয় ২৩৭ জন। সেদিন নয়জনের মৃত্যু হয়, শনাক্তের হার ছিল ১ দশমিক ২৫ শতাংশ। বুধবার ২১ হাজার ২টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয় ৩১২ জন। শনাক্তের হার ছিল ১ দশমিক ৪৯ শতাংশ। মৃত্যু হয় তিনজনের।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৫৫ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৮ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৮ লাখ ৩২ হাজার ২৪৭টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৭৫ হাজার ৫৭৯ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪০ হাজার ১৮ জন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৭৫ জনের। এর মধ্যে ১৭ হাজার ৯০১ জন পুরুষ এবং নারী ১০ হাজার ৭৪ জন।
গত ২৪ ঘণ্টায় মৃত দুজনের মধ্যে একজন পুরুষ আর একজন নারী। দুজনই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বয়স বিবেচনায় একজন ত্রিশোর্ধ্ব এবং অন্যজন ষাটোর্ধ্ব। দুজনই ঢাকা বিভাগের বাসিন্দা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়