পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

বগুড়ার মেধাবী ছাত্র সিয়াম : তিন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রথম

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিট, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছেন বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের মেফতাউল আলম সিয়াম।
প্রকৌশল শিক্ষার সবচেয়ে বড় প্রতিষ্ঠান বুয়েটে প্রকৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের অধীনে ১২টি বিভাগে মোট ১ হাজার ২১৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন এবার।
ফলাফলে দেখা যায়, প্রকৌশল এবং নগর ও অঞ্চল পরিকল্পনা (ইউআরপি) বিভাগে প্রথম হয়েছেন মেফতাউল আলম সিয়াম। আর স্থাপত্য বিভাগের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন ঢাকার হলি ক্রস কলেজের নাবিলা তাবাসসুম।
সিয়াম এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে

১১৭ দশমিক ৭৫ পেয়ে রেকর্ড গড়েন। ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভর্তি পরীক্ষাতেও তিনি প্রথম হন। অবশ্য তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় তার অবস্থান ছিল তৃতীয়।
গত এপ্রিলে প্রকাশিত মেডিকেলের সম্মিলিত ভর্তি পরীক্ষার ফলাফলে ৫৯তম হয়েছিলেন সিয়াম। মেধা তালিকার শুরুর দিকে থাকায় ঢাকা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন তিনি। সিয়ামের ইচ্ছে প্রকৌশলী হওয়ার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়